১০ মে, ২০১৫

ব্লগিং করে অনলাইন হতে টাকা উপার্জন করার সহজ উপায়

ব্লগিং করে অনলাইন হতে টাকা উপার্জন করার সহজ উপায়
4/ 5 stars - "ব্লগিং করে অনলাইন হতে টাকা উপার্জন করার সহজ উপায়" আপনি কি ব্লগিং করে কিংবা ব্লগে আর্টিকেল শেয়ার করে অনলাইন থেকে অর্থ উপার্জন করতে চাচ্ছেন? তাহলে আপনি এই বিষয়ের জন্য নিজেকে একা ভাববেন না। এ...
-
আপনি কি ব্লগিং করে কিংবা ব্লগে আর্টিকেল শেয়ার করে অনলাইন থেকে অর্থ উপার্জন করতে চাচ্ছেন? তাহলে আপনি এই বিষয়ের জন্য নিজেকে একা ভাববেন না। এখন অনেক ব্লগারই আছেন যারা ব্লগিং করে বা আর্টিকেল শেয়ার করে অনলাইল থেকে অনেক টাকা উপার্জন করছেন। আপনার যদি ইচ্ছা থাকে তাহলে সামান্য কিছু সময় ব্যয় করে খুব বেশী না হলেও মাসে অল্প কিছু টাকা উপার্জন করতে পারবেন। তবে আপনি যদি বেশী পরিমানে টাকা উপার্জন করতে চান তাহলে আপনি ব্লগিং প্রফেশন হিসেবে বেছে না নিলেও পার্ট টাইমের ফাকে এর পেছনে অনেক সময় ব্যয় করতে হবে। কারণ এর পেছনে অনেক সময় এবং শ্রম না দিলে ভাল মানের Amount অর্জন করতে পারবেন না। কাজেই কেউ যদি আপনাকে অনলাইন হতে টাকা উপার্জনের লোভনীয় কোন কৌশল দেখায় তাহলে সেটা হবে অনর্থক।
Earn Money From Blog
যত ধরনের ব্লগার আছেন তারা সবাই চায় তাদের ব্লগ হতে কিছু টাকা উপার্জন করতে। যে জিনিসটা আমার ক্ষেত্রেও সত্য। কারণ একটি ব্লগ যখন ভাল প্লটফর্মে চলে আসে, তখন এই বিষয়টি ব্লগ এ্যাডমিন এর মাথায় Automatically চলে আসে যে, কিভাবে আমার ব্লগ থেকে কিছু টাকা উপার্জন করা যায়। কিন্তু তখনই আমাদের মাথায় কিছু বিষয় ঘুরপাক খেতে থাকে।
  • আসলেই কি ব্লগিং করে টাকা উপার্জন করা সম্ভব?
  • ব্লগিং থেকে টাকা উপার্জন কি সবার পক্ষে সম্ভব, না কি অল্প কিছু লোক করতে পারে?
  • শুধু মাত্র ব্লগে আর্টিকেল লিখে কি অনলাইন হতে টাকা উপার্জন করা সম্ভব?
উপরের এ সহজ প্রশ্নগুলি প্রায় সবার মাথায় ঘুরপাক খেতে থাকে। যার ফলে এই সহজ প্রশ্নগুলির কোন উত্তর না পেয়ে অনেকেই এই পথ ছেড়ে দেন। আর Maximum লোকই ভাবেন যে, ব্লগিং করে টাকা উপার্জন করা সবার পক্ষে সম্ভব নয়, এটি অল্প কিছু সংখ্যক লোক করতে পারে। কিন্তু আমি বলছি এটা সবার পক্ষেই সম্ভব। এর জন্য প্রয়োজন শুধু আপনার মেধা, সময় এবং শ্রম। এই তিনটি জিনিস ব্যবহার করে আপনি অনলাইন হতে শুধুমাত্র ব্লগিং কিংবা আর্টিকেল শেয়ার করে সহজেই ভাল মানের (Smart Amount) টাকা উপার্জন করতে সক্ষম হবেন।

কিভাবে ব্লগিং করে টাকা উপার্জন করবেনঃ এই পোষ্টে আমি এ সম্পর্কে বিস্তারিত কোন আলোচনা করবো না। শুধুমাত্র কিভাবে শুরু করবেন এটা নিয়ে সংক্ষেপে আলোচনা করবো। পরবর্তীতে আমরা এ সমস্ত বিষয়ে বিভিন্ন পোষ্টের মাধ্যমে বিস্তারিত আলোচনা করবো, ইনশাআল্লাহ্। 

প্রথমতঃ আমি প্রথমে বলে রাখছি ব্লগিং করে টাকা উপার্জন করে কেউ বড়লোক কিংবা ধনী হতে পারবেন না। কিন্তু ভালমানের একটি Smart Amount এর টাকা উপার্জন করতে পারবেন এটা নিঃসন্দেহে বলা যায়। অনলাইন থেকে টাকা উপার্জনের বিভিন্ন প্রন্থা রয়েছে। আপনাকে প্রথমে বেছে নিতে হবে আপনি কোন উপায়ে করতে চান। আপনি যদি ব্লগিং করে টাকা উপার্জন করতে চান তাহলে আপনাকে সিলেক্ট করে নিতে হবে আপনি কোন বিষয়ে ব্লগিং করতে চান। এমন একটি বিষয় বেছে নেন যে বিষয়ে আপনি অভীজ্ঞ। এমন কোন বিষয় বেছে নেবেন না যে বিষয়ে আপনি জানেন বা ভাল জ্ঞান রাখেন না। যেমন- বেশীর ভাগ বাংলাদেশী ব্লগার আছেন যারা কোন বিষয়ে ভাল জ্ঞান না নিয়েই ব্লগিং আরম্ভ করে দেন। পরবর্তীতে দেখা যায় তাদের ব্লগের সমস্ত কনটেন্ট কপি করা। এ ধরনের ব্লগারদের আমি বলে রাখছি কখনোই আপনি সফল হতে পারবেন না। যে বিষয়টি আপনি পরিষ্কারভাবে ভাল জ্ঞান রাখেন কেবল সেই বিষয় নিয়ে ব্লগিং চালিয়ে যান। এ ক্ষেত্রে আপনি আরও কিছু টেকনিক অনুসরণ করতে পারেন। আপনি এমন একটি টপিক বেছে নিতে পারেন যে বিষয়ে অন্য কেউ ব্লগিং করছে না কিংবা কম লোক করছে। এ ক্ষেত্রে আপনার কম্পিটিটর কমে যাবে এবং ভিজিটর পাওয়ার সম্ভাবনা বেড়ে যাবে। আর ভিজিটর বেড়ে যাওয়ার মানেই হচ্ছে আপনার ব্লগ থেকে উপার্জনের পরিমান বেড়ে যাওয়া। তবে আপনি যে বিষয় নিয়েই লেখেন না কেন লেখাটি যেন হয় ইউনিক অন্যদের থেকে সম্পূর্ণ আলাদা। কোন প্রকার কপি করা কনটেন্ট ব্যবহার করতে পারবেন না।

দ্বিতীয়তঃ আপনার আর্টিকেল যখন ইউনিক হবে তখন আপনার সাইটের ভিজিটর নিয়ে চিন্তা করতে হবে না। তখন আপনি আরও কিছু কৌশল অবলম্বন করতে পারেন। আপনি অবশই আপনার টপিক রিলেটেড কিছু সাইট ইন্টারনেটে পাবেন, আপনি তাদের কার্যক্রম ফলো করতে পারেন। অর্থাৎ তারা কি করে, কি ধরনের পোষ্ট করে এবং কিভাবে ব্লগিং করছে ইত্যাদি ইত্যাদি। তাই বলে তাদের সাইট থেকে কোন কনটেন্ট কপি করে নিতে পারবেন না। সবসময় আপনি প্লান-পরিকল্পনা মাফিক নিয়মিতভাবে ব্লগিং চালিয়ে যাবেন। তাহলে সফলতা পেতে আপনাকে বেশী দিন অপেক্ষা করতে হবে না।

উপসংহারঃ পোষ্টটি পড়ে হয়তো অনেকে ভাববেন যে, এই পোষ্টটিতে অনলাইন হতে অর্থ উপার্জনের কোন কৌশলই বর্ণনা করা হয়নি। হ্যা, আমিও আপনার সাথে একমত। তবে অর্থ উপার্জনের কোন কৌশল না থাকলেও এ পোষ্ট থেকে ব্লগ Beginner বা নতুনরা অনেক ধারনা নিতে পারবেন। যা তাদের অর্থ উপার্জনের পথকে সুঘম করতে সাহায্য করবে। তাছাড়া আমি পোষ্টের মাঝখানে পূর্বেই বলে নিয়েছিলাম যে, এই পোষ্টে বিস্তারিত আলোচনা করবো না। পরবর্তীতে বিভিন্ন পোষ্টে আলাদা আলাদাভাবে এ বিষয়ে পরিপূর্ণ আলোচনা করবো। আগে আপনাকে ভিত্তি শক্ত করে নিতে হবে, তার পর আসবে উপার্জনের ধাপ।
Subcribe to our all updates

and Share on
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট

11 টি মন্তব্য: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

  1. পোষ্টটি পরে ভালো লাগলো।
    আমার ব্লগে ঘুরে আসতে পারেন : http://blogger-pranto.ml

    উত্তরমুছুন
  2. Vai amar adsense account hoy na keno 1.your account √ .step 2 Website asar por ar kono kaz korena × tar mane continue batton click korle oi rokom mi thake please tell me

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. Adsense সম্পর্কে আমাদের অনেক পোষ্ট রয়েছে। ঐ পোষ্টগুলি পড়লে আপনার সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

      মুছুন
  3. উত্তরগুলি
    1. কিছু না বলে এভাবে কমেন্ট করার কোন অর্থ বুঝতে পারলাম না।

      মুছুন
  4. উত্তরগুলি
    1. আমাদের ব্লগের অন্য পোস্টগুলি পড়ুন, তাহলেই অনেক এড্রেস পেয়ে যাবেন। ধন্যবাদ...

      মুছুন
  5. কীভাবে Indian Payza তে একাউন্ট খুলব, একটু দয়া করে জানবেন?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. খুব শীঘ্রই এ ব্যাপারে একটি পোস্ট শেয়ার করা হবে।

      মুছুন

 
Subscribe for all Updates

Subscribe Now

কপিরাইট © 2015- প্রযুক্তি ডট কম ™, সর্বস্বত্ব সংরক্ষিত

Powered by: