১২ মে, ২০১৫

ছাত্রদের জন্য Online হতে টাকা আয় করার ৬ টি সহজ টিপস

ছাত্রদের জন্য Online হতে টাকা আয় করার ৬ টি সহজ টিপস
4/ 5 stars - "ছাত্রদের জন্য Online হতে টাকা আয় করার ৬ টি সহজ টিপস" আরও অন্য দশজন স্কুল কিংবা কলেজ পড়ুয়া ছাত্রদের মত আপনিও আপনার মূলবান সময়টুকু ব্যয় করছেন ফেইসবুক, টুইটারসহ বিভিন্ন রকম সামাজিক যোগাযোগের সাই...
-
আরও অন্য দশজন স্কুল কিংবা কলেজ পড়ুয়া ছাত্রদের মত আপনিও আপনার মূলবান সময়টুকু ব্যয় করছেন ফেইসবুক, টুইটারসহ বিভিন্ন রকম সামাজিক যোগাযোগের সাইটে। মাঝে মাঝে আমার নিজের প্রতিও খুব দুঃখ হয় কেন আমি বিগত দুই বৎসর এ সকল সাইটে সময় ব্যয় করলাম। আমি নিজে প্রায় দুই বৎসর ফেইসবুক, টুইটার এবং বিভিন্ন অনলাইন গেম খেলে সময় পার করেছি। এখন আমি ভাবি কেন আমি এ সময় টুকু ঐ সমস্ত সামাজিক যোগাযোগের সাইটে ব্যয় না করে ব্লগিং করে কাটালাম না।

এ রকম আমার অনেক বন্ধু বান্ধব আছে যারা ঠিক একই ভাবে বিভিন্ন সামজিক যোগাযোগের সাইটে চ্যাট করে প্রতিদিন ঘন্টার পর ঘন্টা সময় পার করে দিচ্ছে। আপনি যদি হিসাব করেন যে, আপনি প্রতিদিন গড়ে কতটুকু সময় ইন্টারনেট ব্যবহার করে পার করছেন, তাহলে বেশীরভাগ লোকই বলবে ২-৩ ঘন্টা। তাহলে আপনি কি ভাবছেন এ সংখ্যা বছরে কতয় গিয়ে দাড়াচ্ছে। বছরে অন্তত ১০০০-১২০০ ঘন্টা পার করছেন ইন্টারনেটে বিভিন্ন সমাজিক যোগাযোগ এর সাইটে চ্যাট করে। কিন্তু একবারও কি আপনি নিজের কাছে প্রশ্ন করেছেন যে, আপনার এ মূল্যবান সময়গুলি ব্যয় করে আপনি কি পেয়েছেন? আমিত নির্ধিদ্বায় বলতে পারি এর শুরু থেকে শেষ অব্দি শুধু শূন্য আর শূন্য।
ছাত্রদের জন্য Online হতে টাকা আয় করার ৬ টি সহজ টিপস
আপনার মূ্ল্যবান সময়ের সামান্য সময় ব্যয় করে যদি কিছু টাকা পয়সা ইনকাম করে নিজের প্রয়োজন মিটাতে পারেন, তাহলে অন্যের কাছ থেকে ধার কর্জ করে চলার চেয়ে খারাপ কি? ইন্টারনেট জগৎটা Facebook, social media and gaming এর মধ্যে সীমাবদ্ধ নয়। আপনার সামান্য ইচ্ছা শক্তির বলে আপনি ইন্টারনেট হতে কিছু টাকা উপাজর্ন করতে পারেন। এই জন্য আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে ছাত্র-ছাত্রী, গৃহিনী এবং কিশোর বয়সি আধুনিক জেনারেশনরা ইন্টারনেট হতে অল্প কিছু টাকা উপার্জন করে নিজের ব্যক্তিগত প্রয়োজন মিটাতে পারেন।

কেন ছাত্রদের টাকার প্রয়োজনঃ স্কুল কিংবা কলেজ সকল স্তরের ছাত্র-ছাত্রীদের কিছু Extra Pocket Money এর প্রয়োজন হয়। এই অল্প টাকা দিয়েই সে তার নিত্য প্রয়োজনীয় ছোট খাটো সখ এবং প্রয়োজন গুলি মিটিয়ে নিতে পারে। তাছাড়াও স্বাভাবিক ভাবেই এখনকার জেনারেশনের ছাত্রদের Smartphone, Gaming consoles, Cool cloths ইত্যাদি লাগেই। এ গুলি তাদের চলার পথকে আর Smart এবং সুগম করে। এই ছোট খাটো ব্যাপার গুলি অনেক সময় আপনার ফ্যামেলির কাছ থেকে চেয়ে নিতে পারবেন না। এই জন্য আপনি যদি অল্প সময় ব্যয় করে অনলাইন হতে কিছু টাকা উপার্জন করে নিজের প্রয়োজন নিজেই মিটাতে পারেন, তাহলে নিজেকে যেমন আত্ম নির্ভরশীল মনে হতো তেমনি প্রয়োজন গুলিও মিটে যেত। তাছাড়া অনেক গৃহিনী আছেন যাদের বাসায় বসে থাকা ছাড়া কোন কাজই থাকে না। তারা বেশীরভাগ সময় ব্যয় করে ফেইসবুকে বন্ধুদের সাথে চ্যাট করে। আপনি অযথা এই সময় ব্যয় না করে যদি নিজের কিছু প্রয়োজন মিঠাতে পারেন বা অল্প আয় করতে পারেন তাহলে দুষের কি? নিচে আমি অনলাইন হতে আয় করা সহজ কিছু কৌশল দেখাবো, যেখান থেকে আপনিও ইচ্ছা করলে কিছু পয়সা উপার্জন করে নিতে পারবেন।

০১। YouTube হতে টাকা উপার্জনঃ অনলাইন থেকে টাকা উপার্জনের সবচেয়ে সহজ পথ হচ্ছে YouTube. এখান থেকে যে কোন বয়সের লোক খুবই সহজে টাকা উপার্জন করতে পারেন। ইন্টারনেট বিশ্বের জনপ্রিয় ১০ ওয়েবসাইটের মধ্যে YouTube হচ্ছে একটি। আপনি ইচ্ছে করলেই এখান থেকে কম সময় ব্যয় করে অল্প অভীজ্ঞতা নিয়ে মাসে ভাল মানের টাকা উপার্জন করতে পারেন। এই জন্য আপনাকে যেটি করতে হবে- প্রথমে বিভিন্ন ভাল মানের ভিডিও YouTube এ আপলোড করতে হবে। এ জন্য আপনি আপনার মোবাইল ফোনকে ব্যবহার করতে পারেন। আপনি যদি ভ্রমন প্রিয় লোক হন তাহলে বিভিন্ন সুন্দর সুন্দর প্রকৃতিক দৃশ্যগুলি আপনার ক্যামেরায় ফ্রেমবন্দী করেও এ কাজটি করতে পারেন। অথবা আপনি যে বিষয় ভালভাবে জানেন সে বিষয়ে বিভিন্ন টেউটোরিয়াল তৈরী করেও কাজটি করতে পারেন। কিন্তু মনে রাখবেন কারও কোন নকল ভিডিও কপি করে এটি করা যাবে না। এতে করে হিতের বিপরীত হতে পারে। 
Earn Money from Youtube
০২। ব্লগিং করে বা ব্লগে আর্টিকেল লিখেঃ আপনি গুগল ব্লগারে কিংবা ওয়ার্ডপ্রেসে বিনা মূল্যে একটি ব্লগ তৈরী করে নিতে পারেন। এখন ব্লগ তৈরী করে থেমে থাকলে হবে না। আপনার যে বিষয়ে পরিপূর্ণ জ্ঞান আছে, আপনি সে বিষয় নিয়ে লিখে যান। এ ক্ষেত্রে হয়তো আপনি প্রথম ২-৩ মাস একটু কষ্ট করতে হবে। তাই বলে আপনি নিরাশ হয়ে থেমে থাকবেন না। আপনি প্রতিদিন নিত্য নতুন আর্টিকেল লিখতে থাকেন। আপনার বিষয়টি যদি ইউনিক এবং জ্ঞানগর্ভপূর্ণ হয় তাহলে ভিজিটর অবশ্যই আপনার ব্লগে আসবে। এ ক্ষেত্রে সফলতা পেতে আপনাকে বেশী দিন অপেক্ষা করতে হবে না। আপনি নিজে নিজেই টাকা উপার্জনের পথ সুঘম করে নিতে পারবেন।
Earn Money from Blog
০৩। Freelancing – একজন লেখক হয়েঃ Freelancing হচ্ছে এমন একটি সাইট যেখানে আপনি আপনার লেখা বা আর্টিকেল শেয়ার করে টাকা উপার্জন করে নিতে পারবেন। আপনি যদি একজন ভাল লেখক হন কিংবা যে কোন বিষয়ে ভাল জ্ঞান রাখেন, তাহলে যদি সে বিষয়ে ভাল মানের আর্টিকেল লিখতে পারেন, তাহলেই এটা আপনার পক্ষে সম্ভব। আপনার লেখার মান যদি ভাল হয় তাহলে Freelancing এ আপনার লেখার মূল্য অর্থাৎ টাকা উপার্জনের পরিমান দিন দিন বাড়তে থাকবে। এখান থেকে মাসে লাখ টাকা উপার্জন করে এমন লোকও আছে। এখানে যার যার মেধা অনুসারে তার প্রতিফলন ঘটাতে পারে।
Earn Money from Freelancing
০৪। Adsense থেকে টাকা উপার্জনঃ Adsense হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় বিজ্ঞাপনের (Advertisement) Program. এটি গুগল কর্তৃপক্ষ সয়ং নিজে পরিচালনা করছে। আপনি যদি আপনার ব্লগটিকে ভাল মানের Platform এ নিয়ে যেতে পারেন এবং আপনার ব্লগে প্রচুর পরিমানে ভিজিটর থাকে তাহলে Adsense থেকে আপনি হাজার হাজার টাকা উপার্জন করতে পারবেন। এ পদ্ধতীতে আপনার ব্লগে Adsense এর বিজ্ঞাপন ব্যবহার করে ক্লিক প্রতি ডলার আয় করতে পারবেন। অনেকে বলে Adsense Approv করাটা অনেক কঠিন কাজ। কিন্তু আমি বলছি মোটেও কঠিন কাজ নয়। আপনি যদি মানসম্মত ২৫-৩০ টি ইউনিক কনটেন্ট লিখতে পারেন তাহলে নিঃসন্দেহে Adsense Approv হয়ে যাবে। এখান থেকে আপনি দীর্ঘ দিন যাবত টাকা উপার্জন করে যেতে পারবেন।
Earn Money from Adsense
০৫। প্রশ্ন উত্তরের মাধ্যমে (Ask And You Answer): আপনি যদি বিভিন্ন বিষয়ে দক্ষ হয়ে থাকেন, যেমন ধরুন - Math, English, Physics, Biology, Humanities ইত্যাদি। তাহলে আপনি প্রশ্ন উত্তর প্রদানের মাধ্যমে ইন্টারনেটে অন্যের বিভিন্ন সমস্যার সমাধান করে দিতে পারেন। আপনি যদি তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর সঠিকভাবে দিতে পারেন, তাহলে ইন্টারনেটে অনেক সাইট আছে যেগুলি আপনার সাথে যোগাযোগ করবে তাদের সাইটে জয়েন করার জন্য। ফলে তাদের সাইটে জয়েন করার মাধ্যমে ঐ কোম্পানী হতে আপনি ভাল মানের টাকা উপার্জন করতে পারবেন। এ ক্ষেত্রে আপনি বেশ চালাক এবং বুদ্ধিমান হতে হবে। আপনি বুঝতেই পারছেন আপনার চালাকি এবং মেধাকে কাজে লাগিয়ে এখান থেকে টাকা উপার্জন করবেন।
Earn Money from Answering
০৬। EBAY and AMAZON এ আপনার Products বিক্রির মাধ্যমেঃ আপনারা হয়তো জানেন যে, ইন্টারনেট এর মাধ্যমে পন্য কেনা কাটার জন্য জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে Ebay and Amazon. এখানে লোকজন তাদের বিভিন্ন ধরনের Products বিক্রি করার জন্য বিজ্ঞাপন দিয়ে থাকেন। আপনার পন্যটি যদি ক্রেতার কাছে ভাল মনে হয় তাহলে পন্যটি কেনার জন্য ক্রেতারা আপনার সাথে যোগাযোগ করবে। আপনি যদি আপনার Products বিক্রি করে একজন ভাল মানের বিক্রেতা হতে পারেন, তাহলে এখান থেকে কমদামে বিভিন্ন জিনিস ক্রয় করে ভাল দামে বিক্রয় করে লাভবান হতে পারেন। তবে এই সুবিধা পাওয়ার জন্য আপনাকে আগে একজন ভাল মানের বিক্রেতা হিসেবে প্রমান করতে হবে।
Earn Money from Amazone
উপসংহারঃ আপনারা পোষ্টটি পড়ে হয়তো ভাবছেন এখানে ইন্টারনেট হতে আয় করার কথা বার বার বলা হচ্ছে কিন্তু কিভাবে করবো তা দেখানো হচ্ছে না কেন? আসলে কিভাবে আয় করবেন এটা নিয়ে বর্ণনা করা এই পোষ্টের উদ্দেশ্য নয়। আজকের এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের শুধু আয় করার সহজ কয়েকটি পথ দেখিয়ে দিলাম। যার ফলে আপনি এই পথ ধরে অনলাইন হতে কিছু টাকা উপার্জন করে নিতে পারবেন। আর আপনার যদি ইচ্ছা থাকে তাহলে এ সম্পর্কে ইন্টারনেট হতে বিস্তারিত জেনে নিতে পারবেন। তবে আমরাও পরবর্তীতে আলাদাভাবে সব টপিক নিয়ে বিস্তারিত আলোচনা করবো, ইনশাআল্লাহ্। ততক্ষণ আমাদের সাথে থাকুন। ধন্যবাদ...
Subcribe to our all updates

and Share on
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট

75 টি মন্তব্য: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

  1. Anyone can earn from online. It is becoming popular in Bangladesh. Web design and Web development is a very effective way to earn.

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. Yes, it's true, but it is not easy for all students. Because of they need to spend a lot of effort and time. Here I have describe the only easy way.

      মুছুন
  2. ভাই আমি freelancing করতে আগরহী কি্নতু কিভাবে শুরু কবো বুঝতে পরছিনা

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনি আমার সাথে যোগাযোগ করতে পারেন আমার মোবাইল নাম্বার ০১৭১৮৭৬৪০২১

      মুছুন
    2. কেমন আছ?আশা করি ভাল! আমার কাছে আউট সোছিং এর একটা কাজ আছে, আমি নিজেই করছি।টাচ ফোন দিয়ে করা যায় খুব সহজে। প্রতিদিন ৪০ টাকা করে। যোগাযোগ :01787893443

      মুছুন
    3. Lemon vai ami ata korte chai, Amake ki ki korte hobe??

      মুছুন
  3. যারা সহজে ইনভেস্ট ছাড়া অনেক টাকা অনলাইনে ইনকাম করতে চান তাদের জন্য একটা অয়েব সাইট দিলাম http://jobday.xyz/?by=25452 এখানে ক্লিক করুন

    উত্তরমুছুন
  4. অসাধারণ পোষ্ট, খুব ভালো লেগেছে আমি কাজ শুরু করে দিয়েছি। এটা আমার ওয়েব ছাইট ঘুরে আসতে পারেন
    www.banglakobitazx.blogspot.com

    উত্তরমুছুন
  5. এরকম একটি শিক্ষানিও পোষ্টের জন্য আপনাকে ধন্যবাত।

    উত্তরমুছুন
  6. আমি ফ্রিলেন্সার হতে চাই শুরু করব কেমনে?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ফ্রি ল্যান্সার নিয়ে আপাতত আমরা কিছু লিখছি না। তবে ভবিষ্যতে অবশ্যই লিখব।

      মুছুন
  7. বেকারত্ব দূর করার জন্য আপনার ওয়েবসাইট খুবই দরকারি । অনলাইন আয়ের জন্য এই earnmores24.blogspot.com সাইটে ভিজিট করতে পারেন

    উত্তরমুছুন
  8. আমি ফ্রিল্যান্সিং করতে চাই৤ গ্রাফিক্স-ফটোশপ, ইলাস্ট্রেটর ধারনা আছে৤ একটু গাইড দরকার৤ দেবেন কী ?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ফ্রিল্যান্সিং নিয়ে আমরা আপাতত কিছু লিখছি না। তবে ভবিষ্যতে এ নিয়ে লিখার পরিকল্পনা আছে।

      আপনি উপরোক্ত বিষয়গুলি যদি ভালভাবে জানেন বা অভিজ্ঞতা সম্পন্ন হন, তাহলে অন-লাইনে ব্লগিং করে এ্যাডসেন্স এর মাধ্যমে টাকা উপার্জন করতে পারবেন। বিস্তারিত জানার জন্য আমাদের ব্লগের পোষ্টগুলি দেখতে পারেন। ধন্যবাদ..

      মুছুন
  9. অনলাইনে ইনকাম করতে চান একটু ঘুরে আসুন এ টা খুব ভালো মানের সাইড একটু দেখেন ইনকাম হবেই১০০%
    ptc সাইড খুবই নির্ভর যোগ্য।
    https://moneyonline-earnbd.blogspot.com/

    উত্তরমুছুন
  10. অলাইনে যারা কাজ করে ইনকাম করতে চান তাদের কে বলছি। এখান থেকে একাউন্ড করে ইনকাম করতে পারবেন প্রতি মাসে ৫০০০/১০,০০০ টাকা তবে শুধু একাউন্ড খুলে রাখলে হবে না কাজ করতে হবে। কি ভাবে কাজ করতে হবে এখানে সবকিছু দেওয়া আছে দেখে নিবেন দয়া করে।
    https://moneyonline-earnbd.blogspot.com/2016/09/online-1-10_7.html

    উত্তরমুছুন
  11. উত্তরগুলি
    1. Western Union এর Signboard সম্বলিত যে কোন ব্যাংকে Money Withdraw করতে পারবেন।

      মুছুন
  12. আমার একটা সাইটে অনেক ডলার জমা আছে কিন্তু ডলার ভাঙ্গাতে পারছিনা, সে খেত্রে জদি একটু সাহায্য করেন, তাহলে খুব উপকার হত ৷

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. যাদের Paypal Account আছে তাদের সাথে যোগাযোগ করতে পারেন। তাদের সাহায্যে আপনার টাকাগুলি Withdraw করতে পারবেন।

      মুছুন
    2. ভাই যেহেতু আপনার অনেক ডলার জমা আছে তাই visite
      http://earnmoneyadstimer.blogspot.com

      মুছুন
  13. Facebook চালার পাশাপাশি মোবাইল বা কম্পিউটার ইনকাম করলে কেমন হয় বন্ধরা? আমরা অনেকে আছি যারা অনলাইনে ইনকাম করতে চাই কিন্তু ভালো site না পাওয়ার কারনে ইনকাম করতে পারতেছিনা।
    তাই তোমাদের জন্য ভালো দুইটা site নিয়ে এলাম । প্রতি দিন ১০ -১০০$ ইনকাম করতে পারবে। বাংলাদেশের অনেকেই কাজ করতেছে ।
    কিভাবে টাকা হাতে পাবেন সবকিছু দেওয়া আছে।
    http://earnmoneyadstimer.blogspot.com/

    উত্তরমুছুন
  14. ভালোই লাগল পড়তে কিন্তু
    এর মধ্যে যদি নিয়মটা দিতেন
    অনেক ভালো হতো,,,,,,,।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আমাদের ব্লগের অন্য পোষ্টগুলিতে আয় করার বিভিন্ন কৌশল সম্পর্কে লিখা আছে। ঐ গুলি পড়ুন তাহলে বিস্তারিত জানতে পারবেন।

      মুছুন
    2. অন্য পোষ্টগুলি পাবো কোথায়?

      মুছুন
    3. কিছু পোষ্ট আামদের ব্লগেই রয়েছে এবং অবশিষ্টগুলি ভবিষ্যতে পেয়ে যাবেন।

      মুছুন
  15. আমি প্রশ্ন উত্তরের মাধ্যমে আয় এই সাটটিতে যেতে চাই এই বিষয়ে আমারকে একটু সাহাজ্য দরকার।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. অন-লাইনে খোজেন, এ রকম অনেক সাইটই পেয়ে যাবেন।

      মুছুন
  16. ভাই ব্লগার সাইটে পোস্ট করার সময় html কোড কিভাবে দিবো? আপনার সাইটে সুন্দর ভাবে দেওয়া থাকে কোডগুলো৷ এরকম করে কিভাবে দিবো?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আমাদের ব্লগের এই পোষ্টটি দেখুন, তাহলে আপনার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

      মুছুন
  17. আপনার লেখাটা খুবই ভাল লেগেছে। লিখালিখি করে অনলিনে আয় করার জনপ্রিয় সাইট http://www.learnarticle.com/bangla। এখানে আর্টিকেল পাবলিশ করে সারাজীবন আয় করতে পারবেন। http://www.learnarticle.com থেকে আপনি আর্টিকেল পাঠক অনুযায়ী টাকা পাবেন। http://www.learnarticle.com-এ যদি একজন পাঠক আপনার আর্টিকেল পড়ে তাহলে দুইটা বিজ্ঞাপন ভিউ পাবেন। তাছাড়া http://www.learnarticle.com-এ ফিক্সড প্রাইজে আর্টিকেল লিখেও আয় করতে পারেন। http://www.learnarticle.com-এ আপনি আর্টিকেল লিখার জন্য অফার করেও আর্টিকেল লিখিয়ে নিতে পারেন যা দিয়ে সারাজীবন আয় করতে পারবেন।

    উত্তরমুছুন
  18. আমাকে সাহায্য করবেন আমার নাম জনি আমি সন্দ্বীপ থাকি আমি একজন ছাত্র আমার একটা blog আছে আমি কিছু টিউন করেছি কিন্তুু আমার blog টাকে ডিজাইন করতে পারিনাই সুন্দর করে আমাকে সাহায্য করবেন আমি আপনার ছোট ভাইএর মত আমি অনলাইনে কিছু টাকা কামিয়ে আমার পড়ার খরছ চালাতে ছাই কি আমাকে সাহায্য করবেন।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ওয়েব ডিজাইন সম্পর্কে আপনার যদি কোন ধারনা না থাকে, তাহলে আমাদের যে কোন ফ্রি টেমপ্লেট ব্যবহার করতে পারেন। সে ক্ষেত্রে আপনাকে ব্লগের ডিজাইন নিয়ে চিন্তা করতে হবে না। ধন্যবাদ...

      মুছুন
  19. Are you interested about Earning from craigslist
    And from today....So this is for you
    https://www.youtube.com/channel/UC5nEGKuonXL7AdYwpzrv7cQ

    উত্তরমুছুন
  20. আমি ক্লাস টেনের একজন ছাত্র। আমি আউটসোর্সিং এর মাধ্যমে আয় করতে আগ্রহী। কিন্তু আমি এসম্পর্কে কিছুই জানি না। আমাকে যদি একটু হেল্প করতেন তাহলে বিশেষভাবে কৃতজ্ঞ থাকবো।

    উত্তরমুছুন
  21. Nice post, very help full for us.
    """""""""Need help""""""""""
    Bro amar personal site http://incomehelpbd.ga te ki bave beshi beshi visitors pavo???????

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. Proper SEO করতে হবে। বিস্তারিত জানার জন্য আমাদের ব্লগের এসইও সংক্রান্ত পোস্টগুলি দেখতে পারেন।

      মুছুন
  22. অনলাইনে আয় করতে হলে আগে কাজ শিখতে হবে, tutorial দেখে আপনি কাজ শিখতে পারেন, আব্দুল কাদের ভাইয়ের সব ডিভিডি ফ্রী নিতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করুন,,,
    বিস্তারিত- http://it-bari-tutorial.blogspot.com

    উত্তরমুছুন
  23. ভাই আমি YouTube কাজ করতে ছাই, জদি আপ্নি আমাকে Help করতেন ছোটো ভাই মনেকরে। Account কিভাবে খুলবো জদি Help করেন। অথবা আপ্নার Numbar টাদিতেন plz...

    উত্তরমুছুন
  24. নমস্কার দাদা আমি একজন ভারতীয় আমার নাম উজ্জ্বল দাদা আমি ইউটিউবে কাজ করতে চাই এজন্য আমি আপনার কাছ থেকে কিছু সাহায্য চাইছি soo brother please help me....!!!!!!

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনার সমস্যা সম্পর্কে বিস্তারিত জানালে আমরা আপনার সমস্যার সমাধান দেওয়ার সর্বাত্মক চেষ্টা করব। ধন্যবাদ...

      মুছুন
  25. ভাই কাজ করতে চাই। কিন্তু কাজ দেয়ার মানুষ নাই।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. কাজের অভীজ্ঞতা থাকলে কাজ আপনাকে ডেকে নেবে। আপনাকে কাজের পিছনে ঘুরতে হবে না।

      মুছুন
  26. ভাই আমি ব্লগারে আলাদা আলাদা তালিকা (মেনু) করতে পারিনা কেন? আমি চাই এরকম যেমনঃ কম্পিউটার টিপ্স। ফেসবুকসবুক টিস্প। ইত্যাদি ইত্যাদি প্লীজ সাহায্য করুন, ,

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আমাদের ব্লগে এ ধরনের 2-3 টি পোস্ট রয়েছে। ভালভাবে খোঁজলে পেয়ে যাবেন। ধন্যবাদ

      মুছুন
  27. উত্তরগুলি
    1. আমার ব্লগের পোস্টগুলি মনোযোগ সহকারে পড়েন, তাহলে বিস্তারিত জানতে পারবেন।

      মুছুন
  28. লিখাটা পড়ে সত্যিই অনেক উপকৃত হলাম।

    উত্তরমুছুন
  29. খুব ভালো লিখছেন কিন্তু আমি কিছুই পারিনা

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আমার ব্লগে পোস্টগুলি পড়েন। সবগুলি বাংলা ভাষায় লিখা রয়েছে। মনোযোগ সহকারে পড়লে বুঝতে কোন সমস্যা হবে না।

      মুছুন
  30. ভাই টাকা আয় এর জন্য কি gmail এ ডেবিট কার্ড অ্যাড করতে হবে?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. এ ধরনের কোন কিছুর প্রয়োজন হয় না

      মুছুন
  31. আমি আউটসোসিং এর কাজ শিখতে চাই এ সম্পর্কে সাহায্য পেতে পারি

    উত্তরমুছুন
  32. আপনি কি অনলাইন থেকে সিরিয়াস ইনকাম করতে চান , তাহলে একটু সময় নষ্ট করে এই ১০টি নিয়ম ফলো করুন ।

    http://www.tube-book.com/2017/10/blog-post_71.html

    উত্তরমুছুন
  33. খুব ভালো লিখেছেন । আশা করি আপনার থেকে এমন লিখা আরো পাবো, যা আমাদের অনেক উপকারে আসবে ।

    উত্তরমুছুন

 
Subscribe for all Updates

Subscribe Now

কপিরাইট © 2015- প্রযুক্তি ডট কম ™, সর্বস্বত্ব সংরক্ষিত

Powered by: