Jul 14, 2015

কিভাবে ব্লগার Gadget/Widget এর Titles Remove করতে হয়?

আসলে আজকের পোষ্টটি খুবই সহজ এবং Common একটি পোষ্ট। তারপরও আমি বলবো এটি ব্লগার Widgets এর জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ ব্লগার Widgets হচ্ছে ব্লগার Layout এর গুরুত্বপূর্ণ একটি অংশ। ব্লগের নিত্য নতুন ফিচার্স যুক্ত করার জন্য আমরা প্রতিনিয়তই ব্লগার Widgets ব্যবহার করে থাকি। এক কথায় বলা যায় ব্লগার Widgets হচ্ছে ব্লগে নিত্য নতুন ফিচার্স যুক্ত করার সহজ উপায়। বলতে গেলে একটি মাত্র ক্লিক করে কোন প্রকার ঝামেলা ছাড়াই ব্লগে বিভিন্ন জায়গায় নানান রকম অপশন যুক্ত করা যায়।
Easily-Remove-Widget-Tiles-in-Blogger
এতক্ষণ ব্লগার Widgets সম্পর্কে বিভিন্ন সাফাই গাইলাম। এখন কাজের কথায় আসা যাক। ব্লগে এমন কিছু Gadget আছে যে গুলিতে Title না দিয়ে Widget টি Save করাই যায় না। এ গুলিকে বলে Blogger Required Widgets Title অর্থাৎ Title লিখতেই হবে, অন্যথায় Save করতেই পারবেন না। যেমন- Popular Posts Widget, Image Widget সহ এ রকম আরও অনেক রয়েছে যে গিুলি টাইটেল না লিখে Save করতে পারবেন না। তাই বলে কি সকল উপায় বন্ধ হয়ে যাবে। আসলে মোটেও না। ব্লগার এমন একটি প্লাটফর্ম যে খানে আপনি আপনার ইচ্ছামত সব কিছু করতে পারবেন।
সকল পোষ্ট দেখুন
কিভাবে করবেনঃ আপনি হয়তো ভাবছেন এমন সহজ একটি ব্যাপার নিয়ে কেন আমি এত সাফাই গাইছি। ব্লগার Template থেকে Title Remove করে দিলেইতো হয়ে যায়। হে, আমিও আপনার সাথে একমত, কিন্তু আমি আপনাকে যে পদ্ধতী দেখাবো সেটির মাধ্যমে ব্লগার Template থেকে Title Remove করার প্রয়োজন হবে না। ব্লগার Template এ কোন প্রকার কাজ না করেই যে কোন Widget Title ব্যতীত Save করতে পারবেন।
  • আপনার কাঙ্খিত ব্লগার উইজেটটি অপেন করুন।
  • তারপর Title টি মুছে দিয়ে নিচের ট্যাগটি লিখুন।
<! -->
  • এখন আপনি অনায়াসে Widget টি Save করতে পারবেন এবং Save করার পর কোন প্রকার Title দেখতে পাবেন না। নিচের চিত্রে দেখুন -
Easily-Remove-Widget-Tiles-in-Blogger

অন্য উপায়ঃ

  • এ ছাড়াও আপনি ব্লগার Template হতে কাঙ্খিত Widget টি খুজে নিয়ে নিচের লাইনটি Delete করে Title Remove করতে পারেন।
<b:if cond='data:title != &quot;&quot;'><h2><data:title/></h2></b:if>
  • তবে এ পদ্ধতীকে আমি ব্যক্তিগতভাবে Support করি না। তারপরও যদি আপনার ভাল মনে হয় তাহলে আপনি করে নিতে পারেন।
Subcribe to our all updates

and Share on
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট

0 টি মন্তব্য: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

Post a Comment

 
Subscribe for all Updates

Subscribe Now

কপিরাইট © 2015- প্রযুক্তি ডট কম ™, সর্বস্বত্ব সংরক্ষিত

Powered by: