১ আগস্ট, ২০১৫

কিভাবে YouTube এ Video Upload করে টাকা আয় করবেন?

কিভাবে YouTube এ Video Upload করে টাকা আয় করবেন?
4/ 5 stars - "কিভাবে YouTube এ Video Upload করে টাকা আয় করবেন?" অনলাইনে ঘরে বসে আয় করার অনেক উপায় আছে। আপনার যদি ইচ্ছা থাকে তাহলে ঘরে বসেই খুব সহজে কিছু টাকা উপার্জন করতে পারবেন। সম্প্রতি সময়ে অনলাইন ...
-
অনলাইনে ঘরে বসে আয় করার অনেক উপায় আছে। আপনার যদি ইচ্ছা থাকে তাহলে ঘরে বসেই খুব সহজে কিছু টাকা উপার্জন করতে পারবেন। সম্প্রতি সময়ে অনলাইন থেকে টাকা উপার্জন করার মাধ্যম গুলির মধ্যে সবচেয়ে সহজ উপায় হলো YouTube এ ভিডিও আপলোড করে টাকা আয়। আপনিও খুব সহজেই YouTube থেকে টাকা উপার্জন করতে পারেন। আজ আমরা আপনাকে দেখাবো কিভাবে YouTube থেকে খুব সহজে টাকা উপার্জন করবেন।
কিভাবে YouTube এ Video Upload করে টাকা আয় করবেন?
ভিডিও তৈরীর জন্য আপনি দুটি উপায় অবলম্বন করতে পারেন। প্রথমটি হলো ভিডিও ক্যামেরা দিয়ে ভিডিও তৈরি করে YouTube এ আপলোড এবং ২য়টি হলো কম্পিউটারের সাহায্য নিয়ে বিভিন্ন ভিডিও Editing এর মাধ্যমে ভিডিও তৈরি করে করে YouTube এ আপলোড। তবে ভিডিও তৈরির আগে একটি বিষয় মনে রাখতে হবে যে, আপনার ভিডিওটি অবশ্যই মজাদার বা শিক্ষনীয় ও ভালো মানের হতে হবে। কারও কোন ভিডিও নকল করে কিংবা সামান্য পরিবর্তন করে কাজটি করা যাবে না। তাহলে আপনি YouTube এর কাছে কপিরাইটের দায়ে পেসে যেতে পারেন।

বাংলাদেশ থেকে কি আয় করা সম্ভবঃ এ বিষয়টি নিয়ে লেখার আগে আমি অনেক বাংলা সাইট Research করে দেখেছি। বিভিন্ন জন তাদের সাইটে বিভিন্ন চাতুরীর কথা লিখেছেন যে, কিভাবে বাংলাদেশ হতে YouTube এর মাধ্যমে টাকা উপার্জন করতে হয়। আসলে YouTube এর মাধ্যমে এখনো বাংলাদেশ থেকে টাকা উপার্জন করা সম্ভব নয়। কারণ বাংলাদেশে এখনো YouTube Monetization সাপোর্ট দিচ্ছে না। সে জন্য যে যতই চাতুরীর কথা বলুক না কেন সাধারণ কোন Channel দিয়ে ইউটিউব থেকে টাকা উপার্জন করা অাদৌ সম্ভব নয়। তবে আপনি যদি আপনার YouTube Channel টিকে ভালমানের একটি Channel হিসেবে YouTube এর কাছে প্রমান করতে পারেন তাহলে YouTube আপনাকে তাদের নিজে থেকে Monitization এর জন্য অফার করবে। কেবল তখনই আপনি বাংলাদেশ থেকে YouTube এর মাধ্যমে অনলাইন হতে টাকা উপার্জন করতে পারবেন। YouTube Monetized সাপোর্টকৃত দেশগুলির নাম দেখে আসতে পারেন।

কিভাবে আয় করবেনঃ

  1. YouTube Channel তৈরীঃ প্রথমেই আপনাকে Gmail ID এর মাধ্যমে একটি YouTube Channel তৈরী করে নিতে হবে। YouTube.Com এ গিয়ে Gmail ID এর মাধ্যমে Signup করলেই আপনার YouTube Channel তৈরী হয়ে যাবে।
  2. YouTube Partner হওয়াঃ তারপর বামপাশের অপশন হতে My Channel এ ক্লিক করলে আপনার YouTube Channel টি দেখতে পাবেন। আপনার Channel টির নামের উপরে Video Manager নামে আরেকটি অপশন দেখতে পাবেন সেটিতে ক্লিক করুন। এখন বামপাশের Channel অপশনে ক্লিক করার পর ডানে অনেক অপশন দেখতে পাবেন। সেখানে আপনার নামের পাশে থাকা Partner হতে মোবাইল নাম্বার দিয়ে Partner Verified করতে হবে। Partner Verified না করলে আপনার ভিডিও গুলিকে Monetized করতে পারবেন না। 
  3. ভিডিও আপলোড করাঃ এখন আপনার ভিডিওটি আপলোড করুন। আপলোড হওয়ার পর ভিডিওটির নিচের দিকে Monetized অপশন দেখতে পাবেন। এখানে Monetize with ads অপশনে ঠিক চিহ্ন দিয়ে দিলেই আপনার ভিডিওটিতে এখন থেকে Google বিভিন্ন বিজ্ঞাপন দেখাবে। তবে সাবধান কোন প্রকার কপি করা ভিডিও আপলোড করবেন না। তাহলে ইউটিউব যে কোন সময় আপনার Monetized অপশন Disable করে দেবে।
  4. AdSense এ Apply করাঃ এখন আপনাকে আপনার YouTube Channel এর মাধ্যমে Google AdSense এর জন্য আবেদন করতে হবে। এই AdSense এর মাধ্যমে আপনি টাকা উত্তোলন করবেন। এখন আবার বামপাশের Channel অপশন হতে Monetization অপশনে ক্লিক করে ডানপাশে Enable Monetization বাটন হতে Monetization একটিভ করে নিতে হবে। তারপর নিচের দিকে How Will Paid নামে আরেকটি অপশন পাবেন। সেখানে associate an AdSense account এ ক্লিক করে Next ক্লিক করে আপনার Gmail ID এর মাধ্যমে লগইন করে যাবতীয় তথ্য দিলেই আপনার AdSense Request চলে যাবে। এখন ২-৩ দিনের মধ্যে আপনার AdSense Approve এর মেইল আপনার ইনবক্সে চলে আসবে।

কিভাবে এই আয় বাড়াবেনঃ

  1. ভিডিওটির বর্ণনা দেয়াঃ নতুন ভিডিও আপলোড করার পর সাথে সাথে ভিডিওটি সম্পর্কে তার নিচে বর্ণনা দিয়ে দেবেন। তাহলে YouTube সহজে আপনার ভিডিওটি সম্পর্কে ধারনা পেয়ে যাবে। এতেকরে YouTube নির্ধারিত টপিক অনুযায়ী ভিজিটদের কাছে ভিডিওটি পৌছে দেবে।
  2. নিয়মিত ভিডিও তৈরীঃ নিয়মিত নিত্য নতুন ভালমানের ভিডিও আপলোড করার চেষ্টা করবেন। তাহলে আপনার Channel টির Viewer বাড়তে থাকবে। আর Viewer বাড়া মানেই হচ্ছে আপনার আয় বেড়ে যাওয়া।
  3. ভিডিও শেয়ার করাঃ ভিডিও পাবলিশ করার পর বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম, যেমন-ফেইসবুক, টুইটার, গুগল প্লাস ইত্যাদি সাইটগুলিতে আপনার ভিডিও শেয়ার করতে পারেন।
  4. ব্যাক লিংক তৈরীঃ আপনি যে বিষয় নিয়ে ভিডিও টিউটোরিয়াল বা ভিডিও তৈরী করছেন এরকম অন্য জনপ্রিয় সাইটগুলিতে আপনার ভিডিওটির লিংক দিয়ে দিতে পারেন। এতে করে সেখান থেকেও আপনার সাইটে প্রচুর ভিজিটর পেয়ে যাবেন।
শেষ কথাঃ যেহেতু YouTube হচ্ছে Google কোম্পানির একটি অংশ, সুতরাং আপনি চাইলে এখান থেকে আপনার পরিশ্রম কাজে লাগিয়ে বিশ্বস্ততার সাথে টাকা উপার্জন করতে পারেন। এর সব চাইতে বড় সুবিধা হচ্ছে আপনাকে কোন প্রকার Domain ও Hosting কোনটাই কিনতে হচ্ছে না। তাছাড়া YouTube এর মাধ্যমে খুব সহজেই Google AdSense অনুমোদন পাওয়া যায়। কাজেই আমার মনেহয় এটিই হচ্ছে অনলাইন থেকে টাকা আয় করার সবচেয়ে সহজ, ফ্রি এবং বিশ্বস্ত একটি উপায়।
Subcribe to our all updates

and Share on
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট

120 টি মন্তব্য: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

  1. উত্তরগুলি
    1. কোন প্রকার সমস্যা হবে না। একটি Gmail ID দিয়ে গুগলের সকল প্রকারের Account তৈরী করা যায়। আপনি অনায়াসে একটি Gmail ID দিয়ে Blogger এবং Youtube Channel তৈরী করতে পারেন।

      মুছুন
  2. ধন্যবাদ এমন সুন্দর পোস্ট করার জন্য। আমি অনেক দিন ধরে এই রকমের একটি পোষ্ট খুঁজছিলাম। আপনার এই পোস্ট অনেক উপকারে আসবে আমার বিশ্বাস। এর আগেও একটা টিপস্ পেয়েছিলাম। এই টিপসইটও অনেক উপকারী। যার দরকার হবে দেখতে পারেন। আবারো লেখককে ধন্যবাদ না দিয়ে পারছি না। তবে এরকম আরো একটি লেখা পড়েছিলাম ।। এখানে> http://muktomoncho.com/archives/863

    উত্তরমুছুন
  3. অনেকেই অনেক কিছু বলে তবে আপনার মাধ্যমে সঠিক বিষয়টা জানতে পারলাম ধন্যবাদ

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ধন্যবাদ ভাইয়া, আমরা সবসময় সেরাটা দেয়ার চেষ্টা করি।

      মুছুন
  4. কোন নাটক বা মুভি থেকে যদি কেটে আপলোড করি তাহলে সেটা হবে কি?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনি যেভাবেই করেন না কেন, কোন অংশ অন্যের ভিডিও এর সাথে মিল থাকলে হবে না।

      মুছুন
  5. ভাই সব কিছু করার পড়েই কি ভিডিও আপলোড দিলে ভিউয়ার বাড়লে তারা আয় দিবে নাকি নিদিষ্ট কোন নিয়ম আছে যে এত জন subscribe হলে বা এত জন view হলে তারপর তারা আয় দিবে।।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনার ব্লগে যখন প্রচুর পরিমানে ভিউয়ার পেতে থাকবেন, তখন Youtube আপনার ভিডিও গুলি Monetized করার অপশন দেবে। সেখান থেকে বিজ্ঞাপন দেখিয়ে আপনি ভালমানের আয় করতে পারবেন।

      মুছুন
    2. ভিডিও ভিউ এর উপর বৃত্তি করে কি ইনকাম দেয়??

      মুছুন
    3. ঠিক তাই, যত বেশী ভিউ হবে তত বেশী ইনকাম করতে পারবেন।

      মুছুন
  6. ব্লগ ছাড়া যদি আমি অন্যান্য সামাজিক মাধ্যম যেমনঃফেসবুকের মাধ্যমে ভিউ করাই তাহলে কি হবেনা?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ভিডিও এর লিংক শেয়ার করে Traffic বৃদ্ধি করতে পারবেন কিন্তু সরাসরি ভিডিও শেয়ার করে ভিউয়ার বৃদ্ধি করতে পারলেও আয়ের ক্ষেত্রে কোন লাভ হবে না।

      মুছুন
  7. বিস্তারিত লেখার জন্য ধন্যবাদ। Fire Tablet 49.99 USD only

    উত্তরমুছুন
  8. সুন্দর একটি পোষ্ট দেয়ার জন্য ধন্যবাদ, আপনার এ পোষ্ট অনেকের উপকারে আসবে এ আমার বিশ্বাস সময় হাতে থাকলে শিশুদের জন্য আমার চেনেল দেখতে পারেন http://bitly.com/1TBGy7W

    উত্তরমুছুন
  9. যে ভাই এই বিষয় অনেক অভিজ্ঞ প্লিজ আমাকে হেল্প করুন। আপনাদের সাথে যোগাযোগ করার জন্য আমাকে ফোন নম্বর দিন। আমার ফোন নম্বর 01934370471

    উত্তরমুছুন
  10. পড়ে খুব ভালো লাগলো. আয় করার চেষ্টা অনেক দিনের কিন্তু এক্ষেত্রে ধর্য্য বড় জিনিস. এক দিনে এটা সম্ভব নয়.

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনি ঠিক বলেছেন। শুধুমাত্র আয় করার ক্ষেত্রে নয়, যে কোন কাজে সফল হওয়ার জন্য ধৈর্য্য ধারন করে কাজ করা প্রয়োজন।

      মুছুন
  11. উত্তরগুলি
    1. উইকিপিডিয়ায় সার্চ দেন, তাহলে এ সম্পর্কে বিস্তারিত পেয়ে যাবেন।

      মুছুন
  12. Vai,ami jodi youtube chanel khul a channal jonno preo kor a ads dita thaki tob a taka hat a pabo ki kor a..?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. Google AdSense ব্যবহার করে সরাসরি চেকের মাধ্যমে অথবা PayPal এর মাধ্যমে টাকা হাতে পেতে পারেন।

      মুছুন
    2. কিভাবে আমি ব্যাকলিংক তৈরি করতে পারি মানে ' ব্যাকলিংক তৈরি করার জন্য বিস্তারিত লিখে টিউটোরিয়াল আকারে প্রকাশ করলে খুব খুশি হতাম!

      মুছুন
    3. ব্যাক লিংক নিয়ে আমরা ইতোপূর্বে দুটি পোষ্ট শেয়ার করেছি। আপনি আপাতত আমাদের পোষ্টগুলি দেখতে পারেন। তাছাড়া আমাদের এসইও সংক্রান্ত পোষ্টের অনেক জায়গাতেই ব্যাক লিংক নিয়ে বিভিন্ন রকম টিপস শেয়ার করেছি। তবে ব্যাকলিংক তৈরি নিয়ে খুব শীঘ্রই একটি পোষ্ট শেয়ার করব।

      মুছুন
  13. ভালো লাগলো পোস্ট পরে অনেক হেল্পফুল একটি পোস্ট

    উত্তরমুছুন
  14. আমার চ্যানেল টিতে কপিরাইট নোটিস গেয়েছি এখন কি করলে এর থেকে পরিত্রান পেতে পারি ???

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. এটি যদি আপনার চ্যানেলের প্রথম কপিরাইট নোটিশ হয়, তাহলে বড় ধরনের কোন প্রবলেম হবে না। কিছু দিনের মধ্যে নোটিশটি মুছে যাবে। তবে একাধিকবার হলে সমস্যা হবে। সর্বোপরি একটি চ্যানেলে পর পর তিন বার কপিরাইট নোটিশ পাওয়ার পর ঐ চ্যানেলটির Monetize Disable হয়ে যায়। এ ক্ষেত্রে নতুন চ্যানেল তৈরি করা ছাড়া আর কোন উপায় থাকে না।

      মুছুন
  15. মনে করেন আমি কোন নিউজ এর ভিডিও আপলোড করলাম যেটা অন্য নিউজ চ্যানেল আগেই আপলোড করেছে এটা কি কপিরাইটস এর ভিতর পরে?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. সেটি যদি আপনার নিজস্ব তৈরি হয়, তাহলে কপিরাইটস হিসেবে গণ্য হবে না। ধন্যবাদ...

      মুছুন
    2. ভাই,,,আপনার নাম্বারটা চাই,,
      হারুন-অর-রশীদ
      ০১৬৮০-৪৬৪৭৯৩

      মুছুন
  16. যদি ভিডিও আমার নিজের হয় আর অডিও কপি করি তাহলে

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. তারপরও কপিরাইটের দায়ে ফেসে যাবেন। কোনক্রমেই নকল করার উপায় নেই।

      মুছুন
  17. কোন এ্যাপ দিয়ে আমি এটা করতে পারি?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. YouTube এ্যাপ এর মাধ্যমে ডিডিও আপলোড করে কাজটি করতে পারেন। এ ক্ষেত্রেও ভিডিও অবশ্যই ইউনিক হতে হবে।

      মুছুন
    2. ভাই youtube এ আমি অন্য কোন এড সেট করতে পারবো না google adsence ছাড়া

      মুছুন
  18. ভাই youtube এ আমি অন্য কোন এড সেট করতে পারবো না google adsence ছাড়া

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. YouTube হলো Google কোম্পানির একটি সার্ভিস। সে জন্য Adsense ব্যতীত অন্য কোন ধরনের এ্যাড ব্যবহার করা কোনক্রমেই সম্ভব নয়।

      মুছুন
  19. আপনারা কি you tube channel বানিয়ে দিতে পারবেন

    উত্তরমুছুন
  20. আপনারা কি you tube channel বানিয়ে দিতে পারবেন

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনি নিজেই খুব সহজে YouTube Channel তৈরি করে নিতে পারবেন। শুধুমাত্র একটি Gmail ID থাকলেই এ কাজটি করা যায়।

      মুছুন
  21. এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।

    উত্তরমুছুন
  22. আচছা,আমি যদি আমার কনো ফেইজবুকের একাউনট দিয়ে টাকা আয় করতে পারবো কি না ? আমি হারুন ভাইয়ের কাছে জানতে চাই । ভাই আমি এই লাইনে নতুন

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ফেইসবুক থেকে সহজে টাকা আয় করার কোন উপায় এখনো বের হয়নি। যেগুলি রয়েছে সেগুলি অনেক কষ্টসাধ্য ব্যাপার।

      মুছুন
  23. মুভি অাপোডের জন্য কি করতে হবে?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. অন্যের নকল করা মুভি হলে করতে পারবেন না। তবে নিজস্ব হলে কোন সমস্যা নেই।

      মুছুন
  24. উত্তরগুলি
    1. মোবাইল নাম্বার দিয়ে ভেরিফাই করেন, তাহলে পার্টনার অপশন পেয়ে যাবেন।

      মুছুন
  25. ইউটিউবে আমার একটা চ্যানেল আছে, বয়স দেড় মাস হবে । পার্টনার ভ্যারিফাইড করেছি এবং ভিডিও আপলোড করে মানিটাইজড ও করেছি । কিন্তু গুগল এডসেন্স এ অ্যাপ্লাই করার পর ওরা আমার অ্যাপ্লিকেশন অ্যাপ্রুভ করেনি । দয়া করে জানাবেন প্লিজ এখন কি করবো । কিভাবে গুগল এডসেন্স অ্যাপ্রুভ করাবো ? এই চ্যানেল থেকে কি আর অ্যাপ্রুভ করা যাবে না? নতুন চ্যানেল করতে হবে কি ? আমি এই চ্যানেল টাই চালাতে চাই ......প্লিজ জানাবেন । Now i'm so upset & badly need ur help .

    We did not approve your application for the reasons listed below



    Unsupported Language: We've found that the majority of your site’s content is in a language we do not currently support. Right now, we're only able to offer language support and ad targeting for the languages listed in this help article. If you manage or own another site in one of our supported languages, feel free to resubmit your application as described below. While we look forward to supporting your language, we don't yet have a date as to when AdSense will be available for you. If you'd like to stay up-to-date with the languages we support, please feel free to check back with us at the above link.

    Ami jhokhon adsense er jonno apply kori ei email ta pai .................ekhon ki korte hobe plz bolen.

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. বাংলাদেশে ইউটিউব মনিটাইজ সাপোর্ট করে না। আপনি বাংলাদেশী ইউটিউব চ্যনেল দিয়ে এ্যাডসেন্স এপ্রুভ করতে পারবেন না। এ বিষয়ে আমার পোষ্টটিতে পরিষ্কারভাবে লিখা রয়েছে। ধন্যবাদ...

      মুছুন
  26. আচ্ছা ভাই আমি যদি ১মাসে ১m ভিও করাতে চাই তাহলে আমাকে কি করতে হবে বলবেন কি please.ভিদিও টা সেক্স টাইপের plzz bolben please vaiya

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. কিছুই করতে হবে না, যত বেশী ভিডিও আপলোড করবেন আপনার আয় তত বাড়তে থাকবে। তবে পর্নগ্রাফি টাইপের কোন ভিডিও আপলোড করলে একাউন্ট ব্যান হয়ে যাবে।

      মুছুন
  27. আপনার পোস্ট পড়ে ইউটিউব থেকে আয় করার আগ্রহ পেলাম। ধন্যবাদ।

    উত্তরমুছুন
  28. আমি ইউটিউব ভিড়িও থেকে আয় পাওয়ার বিষয়ে পরামর্শ চাই। আমি একটি নতুন ইউটিউব চ্যানেল চালু করেছি। দুটি ভিড়িও ইতিমধ্যে আপলোড করেছি। আমার ভিড়িওগুলো সম্পূর্ণ ইউনিক। আমার ব্যক্তিগত ব্যবহৃত জিমেইল একাউন্ট দিয়ে লগইন করার পর ব্রান্ড চ্যানেল হিসেবে আমার চ্যানেলটি চালু করেছি। আমার জিমেইল আইডি তৈরি করার সময় বাংলাদেশ নির্বাচন করার পর আমার ব্যক্তিগত মোবাইল নং দিয়ে ভেরিফাই করেছি। এখন দীর্ঘ একটি ভিড়িও (length 20min and 49sec. size 66.9mb) আপলোড করার পর আমাকে আমার চ্যানেলটি ভেরিফাই করতে বলা হচ্ছে। একটি টিউটোরিয়ালে পড়েছি Account Monetization করার সময় বাংলাদেশ থেকে ইউনাইটেড স্টেটস নির্বাচন করতে বলা হয়েছে।
    1. এখন যদি আমি বাংলাদেশি মোবাইল নং দিয়ে আমার চ্যানেল ভেরিফাই করি তাহলে কি পরবর্তীতে Account Monetization করার সময় কোন সমস্যা হবে?
    2. ইউনাইটেড স্টেটস সিলেক্ট না করে কি Account Monetization করা যায়?
    3. আমার ভিড়িও গুলো বাংলা ভাষায় এবং ভিড়িও শিরোনাম এবং বর্ণনাও বাংলায়। এর জন্য কি Account Monetization করতে কোন সমস্যা হবে?
    এছাড়াও অন্য কোন প্রয়োজনীয় তথ্য যদি দিতে পারেন আমি উপকৃত হব।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনার গুরুত্বপূর্ণ মন্তব্যের জন্য প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার সবগুলি প্রশ্নের উত্তর আমি ধারাবাহিকভাবে দেব।

      1. ১৫ মিনিটের অধিক লম্বা কোন ভিডিও আপলোড করার জন্য মোবাইল নাম্বারের মাধ্যমে Channel Verify করতে হয়। এ ক্ষেত্রে বাংলাদেশী মোবাইল নাম্বার দিয়ে Verify করলেও Account Monetization করতে কোন সমস্যা হবে না।

      2. ইউনাইটেড স্টেটস ছাড়াও অন্য যে সকল দেশগুলিতে Monetization সাপোর্ট করে সেই সকল দেশের যে কোন একটি সিলেক্ট করে Account Monetization করতে পারবেন। তবে এ ক্ষেত্রে আপনার একাউন্ট হতে অর্জিত ডলার Withdraw করতে পারবেন কি না সে বিষয়ে আমি এখনো পর্যন্ত নিশ্চিত হতে পারিনি।

      3. ভিডিও এর শিরোনাম এবং বর্ণনাও বাংলায় হলেও Account Monetization করতে কোন সমস্যা হবে না। তবে বাংলাদেশ সিলেক্ট করা থাকলে কোনভাবেই Monetization করতে পারবেন না।

      তাছাড়াও USA মোবাইল নাম্বারের মাধ্যমে Channel Verify করার বিভিন্ন ওয়ে থাকলেও USA এর একাউন্ট বাংলাদেশ থেকে Access করে টাকা উপার্জন করতে পারবেন বলে আমার মনে হয় না। কারণ যখনই আপনি আপনার চ্যানেলে লগইন করবেন তখন ইউটিউব বুঝতে পারবে আপনি চ্যানেলটি বাংলাদেশ থেকে ব্যবহার করছেন। এ ক্ষেত্রে আপনি টাকাগুলি উত্তোলন করতে পারবেন বলে মনে হয় না। তবে বাংলাদেশে যখন ইউটিউব অফিসিয়ালভাবে Monetization সাপোর্ট দেবে তখন অনায়াসে ইউটিউব থেকে টাকা উত্তোলন করতে পারবেন।

      মুছুন
  29. tar mane ki vaiya ekhn youtube theke taka earn kora konovabei possible na untill monetization....ami ekti chanel khulte chachhi about beauty bloging...r ekti qstn holo Bd er jara famous youtuber ache jmn salman muktadir,choto azad...ora ki tyle paid na! plz ans dibem

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ইউটিউব এর পলিসি অনুসারে এখনো সম্ভব নয়। তবে অন্যরা কি করছে সেটা নিয়ে মন্তব্য করতে চাই না।

      মুছুন
  30. আমরা উপকৃত। ধন্যবাদ। https://www.youtube.com/watch?v=CrSzUks7xLk&t=167s

    উত্তরমুছুন
  31. আমার youtube একাউন্টব ব্লোগ হোয়েছে এক মাস এখোনো একাউকন্টে ডুকতে পারিনা এখন কি করব।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ইউটিউব একাউন্ট ব্যান হওয়ার মানে হচ্ছে পুরো গুগল একাউন্ট ব্যান হওয়া। আপনার রিকবারি মেইলের সাহায্যে বিষয়টি সমাধানের চেস্টা করতে পারেন। ধন্যবাদ...

      মুছুন
  32. amar Gmail account a 4 ta copyright er sms ascha. bola hoicha amar oi video gula dakha jaba na.. bt amar oi channel a aro 20 ta video acha.. ogula dakha jai. akhon amka ki new channel khulta hoba??

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. কপিরাইট ম্যাসেজ আছে এমস চ্যানেল ব্যবহার না করাই ভাল। নতুন আরেকটি চ্যানেল তৈরি করে ভিডিওগুলি আপলোড করতে পারেন।

      মুছুন
  33. ইন্টারনেটে অনেক খোঁজাখুঁজির পর চমৎকার একটা পোস্ট পড়লাম ইউটিউব সম্পর্কে। আমার প্রশ্নটা ছিল আমার বানানো ভিডিও যদি বাংলায় হয় তবে মনেটাইজ করতে পারব কিনা। যদিও এর উত্তর আমি ইতিমধ্যে পেয়েছি। আমি জানতে চাচ্ছি আমার গুগল অ্যাডসেন্স আপ্রুভড করেছে। বাংলা ভিডিও মনেটাইজ করলে আমার গুগল অ্যাডসেন্স কোন সমস্যা করবে কিনা (আমি জাপান থাকি)।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. যেহেতু আপনি জাপানে আছেন, সে জন্য কোন সমস্যা হবে না।

      মুছুন
  34. অনেক মুভি ইউটিউবে পাওয়া যায় না, আমি কি সেসকল মুভি টরেন্ট থেকে নামিয়ে আপলোড করতে পারবো ?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ইতিপূর্বে কেউ যদি গানগুলি ইউটিউবে আপলোড না করে, তবেই সম্ভব। অন্যথায় সম্ভব নয়।

      মুছুন
  35. আমি একজনের chanel থেকে একটা ভিডিও কপি করে ওটার tile change করলাম এতে কি কোনো সমস্যা হবে...?

    উত্তরমুছুন
  36. ভাইয়া আমি যদি বাংলাদেশ থেকেআমার চেনেলে ১০,০০০ ভিউয়ার আনতে পারি, তাহলে কি টাকা আয় করতে পারবো,,??নাকি কোন ভাবেই সম্ভব নয়???কোন উপায় থাকলে বলেন,, উপকৃত হবো

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আদৌ বাংলাদেশ থেকে সম্ভব নয়।

      মুছুন
  37. plz Boro Vaiya ra Apnara Amaka Ekkta Youtube Channel open kore doben with published? plzz

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. Youtube Channel খোলার জন্য কিছুই করতে হয় না। শুধুমাত্র একটি Gmail ID থাকলে হয়।

      মুছুন
  38. কি কি করলে youtube এ গুগল adsense অ্যাকাউন্ট ক্লোজ করে দেওয়া হবে??

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. Google Adsense বিষয়ে আমার ব্লগে অনেক পোষ্ট রয়েছে। পোস্টগুলি পড়লে বিস্তারিত জানতে পারবেন।

      মুছুন
  39. ভাই 10,000 ভিও না হলে কি Monetization করা যাবে না??

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. Monetization এর সাথে View এর কোন সম্পর্ক নেই।

      মুছুন
  40. দাদা বাংলা দেশে থেকে যে কোনো ইউনাইটেট কান্টির ভি পি এন ব‍্যাবহার করে ইউটিউব চ‍্যানেলটি ওপেন করলে টাকা কামানো যাবে?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আদৌ সম্ভব নয়। কারণ গুগল এর চোখে আইপি ফাকি দেওয়া খুব কঠিন একটি বিষয়। এই পন্থায় চেষ্টা করে সফল হতে পারবেন না।

      মুছুন
  41. দাদা vpn ব‍্যাবহার করলে কি কোনো সমস‍্যা আছে?

    উত্তরমুছুন
  42. ইউটুভের ভিডিওগুলা কোন ইডিটার দ্বারা ভালো ইডিটিং করতে পারবো পিসিতে ? যা ভিডিও এর আলাদা আলাদা সিন গুলাতে আলাদা আলাদা ব্যাকরাউন্ড সাইন্ড এড করতে পারবো !

    উত্তরমুছুন
  43. এই সুন্দর পোষ্ট এর জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ, আমরা আসা করি আপনি আমাদের আরো ভাল ভাল পোষ্ট উপহার দিবেন, যাতে আমরা আপনার পোষ্ট থেকে কিছু শিক্ষতে পারি, আবার ও ধন্যবাদ এত সুন্দর সাইট টি আমাদের উপহার দেওয়ার জন্য, ও কষ্ট করে লিখার জন্য। আর আমি, অনলাইন থেকে আয় করা, ইউটিউব থেকে আয় করা ও ব্লগ এবং ওয়েব সাইট ও পেইজবুক থেকে কি ভাবে আয় করা যায় এবং বিভিন্ন টিপস সর্ম্পকে লিখি, কারো কিছু জানার থাকলে আমার সাইট টি visit করতে পারেন, যে কোন সমস্যায় আমার সাথে যোগাযোগ করতে পারেন। । আমার সাইটে যাওয়ার জন্য আমার নামের উপরে ক্লিক করুন, সবাইকে ধন্যবাদ

    উত্তরমুছুন
  44. আমার কত view হে কত টাকা পাব?আমার আয় করা টাকা হাতে পেতে হলে কি কোন ব্যাক এর দরকার আছে কি?না আনন্য কোন উপায় আছে?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. এটা আপনার ভিডিও এর কোয়ালিটি এর উপর ডিপেন্ড করবে। আপনার উপার্জিত টাকা PayPal সহ বিভিন্ন মাধ্যমে Withdraw করতে পারবেন।

      মুছুন
  45. Ami youtube a channel khullam , but , video manager
    Option dekhte pachchhina , and video monetized korte parchhi na . Keno bolte paren ??

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. বাংলাদেশী Youtube Channel এ এই অপশনগুলি পাবেন না।

      মুছুন
  46. তাহলে তো আঙ্গুল চুষতে হবে।।বাংলাদেশের প্রবলেম কি...???

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. সে জন্য আমরা নিজেরাই দায়ী। আপনি ইউটিউব এ সার্চ করলে বিষয়টি নিজেই বুঝতে পারবেন। কারণ আমরা কপিরাইট কনটেন্ট বা বিষয়ের উপর এতটাই নির্ভরশীল, যার জন্য আমাদের এই অবস্থা।

      মুছুন
  47. আমি আউটসোসিং এ কাজ শিখতে চাই এ বিষয়ে সাহায্য পেতে পারি

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আমাদের সাথে থাকুন এবং পাশাপাশি ভালমানের ব্লগগুলি পড়ুন।

      মুছুন
  48. এটা তো পুরোনো update করে youtube change হয়েছে নতুন টা কি ভাবে করবো বুজতে পারছি না সাহায্য করবেন

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. কিছুই আপডেট হয়নি। নতুন করে কিছুই করার নেই। অধিকন্তু আপডেট হওয়ার সাথে সাথে আমরাও পোস্ট আাপডেট করব।

      মুছুন
  49. тнαик уσυ ѕσ мυ¢н... αи∂ αℓѕσ ι ωαит тяу уσυя instruction

    উত্তরমুছুন
  50. ভাই আমার একটি channel আছে৷এখন আমি কী ভাবে ভিডিও আপলোড করে টাকা আয় করতে পারব৷৷৷দয়া করে জানাবেন৷চ্যানেলের বয়স এক মাস৷

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনার চ্যানেলে নতুন নতুন ভিডিও আপলোড করেন, ভিজিটর বৃদ্ধি করতে থাকেন। তরপর Adsense অনুমোদন করে সহজে আয় করতে পারবেন। ধন্যবাদ...

      মুছুন
  51. আমার প্রশ্ন হল, আমি একটি ব্লগ তৈরি করেছি, একজন বা নির্দৃষ্ট কিছু লোক, প্রত্যেক দিন ১০০-৫০ ভিউ করলে কোন সমস্যা হবে, জানাবেন

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. নরমালি কোন সমস্যা হবে না, কিন্তু বিজ্ঞাপনের উপর প্রতিদিন ক্লিক করতে থাকলে সমস্যা হবে।

      মুছুন
  52. কত ভিউ হলে আমি আয় করতে পারব৷আর adsense নিজে থেকে আমাকে অনুমতি দিবে না কোনো অ্যাপলিকেশন করতে হবে ৷যদি করতে হয় তবে কী ভাবে করব৷

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. যত বেশী ভিউ এবং ক্লিক হবে, তত বেশী আয় হবে। আপনার ইউটিউব চ্যানেল এর ড্যাশবোর্ড হতে খুব সহজে এ্যাডসেন্স এর জন্য আবেদন করতে পারবেন। ধন্যবাদ...

      মুছুন
  53. নিজের তৌরি কোনও ভিডিওতে ব্যাকগ্রাউন্ড সাউন্ড হিসেবে যদি কোনও মিউজিক যোগ করি ( গানের কথা বলছি না ) তবে কি সমস্যা হবে ? যদি হয়ে থাকে তাহলে ব্যাকগ্রাউন্ড মিউজিক কিভাবে লাগাবো?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. এ ক্ষেত্রেও সমস্যা হওয়ার সম্ভাবনা থাকে। তবে ইউটিউব এর নিজস্ব কিছু মিউজিক রয়েছে, সেগুলি ব্যবহার করতে পারেন।

      মুছুন
  54. thank you for valuable tips and tricks.
    You can see new something click this link .
    https://youtu.be/Vae6VfElhhQ

    উত্তরমুছুন
  55. ভাই বাংলাদেশ থেকে তো Monitization হয়না তাহলে কি করব

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. মোট ভিউয়ার দশ হাজার হলে Monetization একটিভ হয়ে যাবে।

      মুছুন

 
Subscribe for all Updates

Subscribe Now

কপিরাইট © 2015- প্রযুক্তি ডট কম ™, সর্বস্বত্ব সংরক্ষিত

Powered by: