Sep 18, 2015

মোবাইলে Save করা Wi-Fi পাসওয়ার্ডগুলি মাত্র ৩০ সেকেন্ডে দেখুন

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আজ আপনাদের সাথে অত্যান্ত আকর্ষণীয় একটি পোষ্ট শেয়ার করতে যাচ্ছি। পোস্টটি হচ্ছে- কিভাবে ৩০ সেকেন্ডে আপনার ফোনে সেভ করা Wi-Fi পাসওয়ার্ডগুলি দেখবেন? (বিঃ দ্রঃ পোষ্টটি আমাদের ব্লগের একজন Gust Author লিখেছিলেন, কিন্তু কেন জানি তিনিই আবার ডিলিট করে দিয়েছিলেন। পরবর্তীতে Google User Content থেকে পুনঃরুদ্ধার করে আমি সবার উপকার্থে পোষ্টটি করেছি)।

আমার প্রাইভেট টিউশনে মাস্টারের ওয়াই-ফাই ছিল। কিন্তু প্রত্যেকের ফোনে কেবল মাত্র এক বারই পাসওয়ার্ড দেওয়া হত (মাস্টারের কিপটামির কারণে)। একবার ভুলে আমার পাসওয়ার্ড টি Forget হয়ে গিয়েছিল। তখন আমি অনেক ঘাটাঘাটি করে এই পদ্ধতি টি খুজে পাই।
মোবাইলে Save করা Wi-Fi পাসওয়ার্ডগুলি মাত্র ৩০ সেকেন্ডে দেখুন
আমি জানি আমার মত আপনাদেরও অনেক সময় এমন পরিস্থিতিতে পরতে হয়। কোনো গুরুত্বপূর্ণ কাজের উদ্দেশ্যে আমাদের ফোনে কিছুক্ষণের জন্য ওয়াই-ফাই পাসওয়ার্ড দেওয়া হলেও কাজ শেষে মালিকের কথায় বাধ্য হয়ে পাসওয়ার্ডটা Forget করতে হয়। তখন আমাদের মনে হয়- ইশ!! যদি পাসওয়ার্ড টা জানতে পারতাম তাহলে কত ভাল হত!! যখন খুশি ওয়াই-ফাই দিয়ে ফ্রিতে নেট ব্যবহার করতে পারতাম।

আমার পোষ্টটি যদি আপনারা মন দিয়ে পড়েন তাহলে খুব সহজেই আপনাদের ফোনে সেভ করা ওয়াই-ফাই পাসওয়ার্ড গুলি জানতে পারবেন, তা সে পাসওয়ার্ডটি যত অল্প সময়ের জন্যই দেয়া হোক না কেন। নোটঃ এই কাজটি করার জন্য আপনার ফোনটিতে অবশ্যই রুট অ্যাকসেস থাকতে হবে। রুট অ্যাকসেস না থাকলে কোনভাবেই এটা সম্ভব হবে না। আপনার মোবাইল যদি রুট করা না থাকে তাহলে এই লিংক থেকে রুট করে নিতে পারেন।

কিভাবে দেখবেনঃ

  • প্রথমে আপনার ফোনটি রুট করে নিন
  • তারপর আপনার Android ফোনে ES File explorer ডাউনলোড করুন। (গুগল প্লে স্টোরে Es File Explorer লিখে সার্চ করলেই পেয়ে যাবেন)
  • অ্যাপটা খুলে সেখান থেকে ম্যানু ওপেন করে root explorar অপশন On করে দিন। তারপর নিচের চিত্রটি ফলো করুন।
মোবাইলে Save করা Wi-Fi পাসওয়ার্ডগুলি মাত্র ৩০ সেকেন্ডে দেখুন
  • তারপর data ফোল্ডার থেকে misc খুলুন এবং শেষে wifi নামক ফোল্ডারটি খুললেই wpa_supplicant.config ফাইলটি পেয়ে যাবেন। নিচের চিত্রে দেখুন -
মোবাইলে Save করা Wi-Fi পাসওয়ার্ডগুলি মাত্র ৩০ সেকেন্ডে দেখুন
  • এই ফাইলটিতেই ওয়াই-ফাই এর সমস্ত পাসওয়ার্ডগুলি লেখা থাকে। এবার ফাইলটি কোন টেক্সট এডিটর এর সাহায্যে ওপেন করলেই আপনারা wifi এর নামসহ পাসওয়ার্ড গুলি পরপর পেয়ে যাবেন। Thats all.
টিউনটি অনেক কষ্টে লিখেছি, পড়ে ভাল লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনারা সাথে থাকলে আরো অনেক নতুন নতুন টিউন লিখতে আগ্রহ পাবো। উল্লেখ্য যে, আমি তার লিখাটি হুবহু ব্লগে পুনরায় পোষ্ট করে দিলাম।
Subcribe to our all updates

and Share on
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট

0 টি মন্তব্য: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

Post a Comment

 
Subscribe for all Updates

Subscribe Now

কপিরাইট © 2015- প্রযুক্তি ডট কম ™, সর্বস্বত্ব সংরক্ষিত

Powered by: