১৫ অক্টোবর, ২০১৫

কীভাবে আপনার এন্ড্রয়েড ফোনের গতি বৃদ্ধি করবেন?

কীভাবে আপনার এন্ড্রয়েড ফোনের গতি বৃদ্ধি করবেন?
4/ 5 stars - "কীভাবে আপনার এন্ড্রয়েড ফোনের গতি বৃদ্ধি করবেন?" হ্যালো বন্ধুরা। কেমন আছেন সবাই? আশা করি ভালোই আছেন। আজকে আমার এই পোস্টের বিষয় হল কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটির গতি বৃদ্ধি করবেন। এ...
-
হ্যালো বন্ধুরা। কেমন আছেন সবাই? আশা করি ভালোই আছেন। আজকে আমার এই পোস্টের বিষয় হল কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটির গতি বৃদ্ধি করবেন।

এখন অ্যান্ড্রয়েড ফোন দিয়ে অনেক কিছুই করা যায়। দিন দিন এই ফোন গুলি অনেকটাই কম্পিউটারের মত হয়ে যাচ্ছে। আমরাও এখন ফোন দিয়ে অনেক ধরনের কাজ করি। কেউ মেসেজ পাঠাই, কেউ মেইল, কেউ কেউ সারাদিন গেম নিয়ে ব্যাস্ত, আবার কেউ বা শুধুই ফোন করি। আমি যেমন ব্লগিং করি ফোন দিয়ে আমার কম্পিউটার নেই তাই। কিন্তু এই এতসব কাজ করতে গিয়ে অনেকসময় আমাদের এই প্রিয় মুঠোফোনটির হাই প্রেসার উঠে যায়, মানে হ্যাং বা গতি কমে যায়। তাই আমি আজকে আপনার প্রিয় ফোনটিকে কিভাবে সর্বদা সুপারফাস্ট রাখবেন তা নিয়ে আলচনা করব।
কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটির গতি বৃদ্ধি করবেন?
  1. ফোন হ্যাং করার সবচেয়ে মুখ্য কারণ হল ফোনে অতিরিক্ত অ্যাপ ইন্সটল করা। আমি অনেককেই দেখি কোন কাজের জন্য একটা অ্যাপ ইন্সটল করলে সেটা কাজ শেষ হয়ে গেলেও ওইভাবেই রেখে দেয়। আর তারপর কোন কাজ করতে গেলেই ফোন শুধু হ্যাং করতে থাকে। তাই আপনার কাজে লাগেনা এমন অ্যাপ গুলি এখনি আনইন্সটল করে ফেলুন দেখবেন ফোনের গতি আগের তুলনায় অনেক বেড়ে যাবে।
  2. আপনার ফোনের Junk ফাইল গুলি এখনি ডিলিট করে ফেলুন। এই ফাইল গুলি আপনার ফোনটিকে অনেক ধীরগতির করে দেয়।
  3. আপনার ফোন যদি ৩২ জিবি পর্যন্ত expandable memory সাপোর্ট করে তাহলে কখনই কিন্তু ১৬ জিবির ওপরে memory card লাগাবেন না। এতে ফোনের গতি অনেক কমে যায়।
  4. ফোনের গতি বৃদ্ধির জন্য Clean Master, 360 Security, Omni Swipe এই অ্যাপ গুলির মধ্যে কোন একটা ব্যাবহার করুন। এই অ্যাপগুলি ফোনের স্পিড Boost করতে সাহায্য করে।
  5. লাইভ ওয়ালপেপার ব্যাবহার থেকে বিরত থাকুন। এই ওয়ালপেপার গুলি আপনি হয়তো আপনার ফোনটি কাউকে দেখানোর সময় সৌন্দর্য বৃদ্ধির জন্য ব্যাবহার করতে পারেন। কিন্তু জেনে রাখবেন এই লাইভ ওয়ালপেপার গুলি আপনার ফোনের পারফমেন্সে ঘাটতির কারণ হতে পারে। তাই দেখা গেল দর্শক শুধু আপনার ফোনের রূপই দেখল, গুণটা আর দেখতে পেল না।
  6. Dj Maker, Dubstep, Video Editor এই জাতীয় অ্যাপগুলি অ্যান্ড্রয়েড ফোনের গতি অনেক কমিয়ে দেয়। তাই বিশেষ দরকার ছাড়া এই অ্যাপ গুলি ব্যাবহার না করাই শ্রেয়।
এই পোস্টে এই পর্যন্তই। খুব শিগগির আরো নতুন নতুন পোস্ট লিখব। সময় থাকলে আমার ব্লগ থেকে ঘুরে আসার অনুরোধ রইল। আর পড়ে ভাল লাগলে কমেন্ট করে জানাতে ভুলবেন না। এত কস্ট করে লিখে যদি কোন কমেন্ট না করেন তাহলে নতুন পোস্ট লেখার আগ্রহ পাবো কি করে?
Subcribe to our all updates

and Share on
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট

4 টি মন্তব্য: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

 
Subscribe for all Updates

Subscribe Now

কপিরাইট © 2015- প্রযুক্তি ডট কম ™, সর্বস্বত্ব সংরক্ষিত

Powered by: