৫ মার্চ, ২০১৬

Google AdSense দ্রুত অনুমোদন পাওয়ার কয়েকটি গুরুত্বপূর্ণ টিপস

Google AdSense দ্রুত অনুমোদন পাওয়ার কয়েকটি গুরুত্বপূর্ণ টিপস
4/ 5 stars - "Google AdSense দ্রুত অনুমোদন পাওয়ার কয়েকটি গুরুত্বপূর্ণ টিপস" আমরা সবাই জানি যে, Google AdSense অনুমোদন করা খুব কঠিন একটা বিষয়। খুব কম সংখ্যক ব্লগার আছেন যারা অল্প সময়ে সহজে Google AdSense অনুমোদন করত...
-
আমরা সবাই জানি যে, Google AdSense অনুমোদন করা খুব কঠিন একটা বিষয়। খুব কম সংখ্যক ব্লগার আছেন যারা অল্প সময়ে সহজে Google AdSense অনুমোদন করতে পেরেছেন। যদিও Google AdSense চালু হওয়ার শুরুর দিকে বিষয়টি সহজ ছিল, কিন্তু যত দিন যাচ্ছে গুগল তাদের AdSense Policy এর পরিবর্তন আনছে। যার ফলে সাধারণ ব্লগারদের পক্ষ্যে AdSense অনুমোদন করাটা আরও কঠিন হয়ে দাড়িয়েছে।
Google AdSense দ্রুত অনুমোদন পাওয়ার কয়েকটি গুরুত্বপূর্ণ টিপস
আমার কাছে মনেহয় Google AdSense এর Policy অনুসরণ করে ব্লগিং চালিয়ে গেলে যে কেউ ০৬ মাসের পর পরই AdSense অনুমোদন করতে পারবে। কারণ Google AdSense এর সকল ধরনের নিয়ম অনুসরণ করে কোন ব্লগ পরিচালনা করলে গুগল AdSense বট ব্লগটিকে পছন্দ করবেই। এটি আপনাকে সহজে AdSense অনুমোদন করতে সাহায্য করবে। নিচে আমরা কয়েকটি গুরুত্বপূর্ণ টপিক শেয়ার করব যেটি আপনার ব্লগের জন্য Google AdSense অনুমোদন করতে সাহায্য করবে।

সকল পোষ্ট দেখুন
  • SEO Friendly Post লিখাঃ আপনার ব্লগে যে কোন ধরনের কনটেন্ট লিখেন না কেন লিখাগুলি অবশ্যই SEO Friendly হতে হবে। SEO Friendly Post বলতে অনেক জিনিসকেই বুঝায়। যেমন ধরুন- পোষ্টের টাইটেল ভালভাবে লিখা, পোষ্টের ভীতরে ভালমানের কনটেন্ট শেয়ার করা, বানান সঠিকভাবে লিখা, পোষ্টের ভীতরের ছবিগুলির Alt ট্যাগ দেয়া, প্রতিটি পোষ্টের ম্যাটা ট্যাগ এর বর্ণনা ইত্যাদি ইত্যাদি বিষয়। এ সমস্ত বিষয়গুলি যখন ভালভাবে অনুসরণ করবেন তখন সার্চ ইঞ্জিন সহজে আপনার ব্লগের প্রতিটি পোষ্টের ভাষা বুঝে নিতে পারবে। এ বিষয়টি আপনার ব্লগকে সার্চ ইঞ্জিনের কাছে গ্রহনযোগ্যও করে তুলবে। আর সার্চ ইঞ্জিনের কাছে ভাল হতে পারা মানে হচ্ছে Google AdSense অনুমোদন পাওয়ার পথ সুগম হওয়া।
  • ইউনিক ভিজিটরঃ প্রতিনিয়তই যখন আপনার ব্লগে নতুন নতুন ভিজিটর আসবে তখন ব্লগটি সবার কাছে পরিচিত হতে থাকবে। সাথে সাথে সার্চ ইঞ্জিনের কাছেও আপনার ব্লগের বিষয় বস্তু সম্পর্কে পরিষ্কার হতে থাকবে। ইউনিক ভিজিটর এর ভীতরেও অনেক বিষয় রয়েছে। যেমন ধরুন- কেউ আপনার ব্লগ ভিজিট করল কিন্তু কোন ভালমানের টপিক না পেয়ে সাথে সাথে চলে গেল, এ ক্ষেত্রে গুগল সার্চ ইঞ্জিন এ ধরনের ভিজিটরদের ইউনিক ভিজিটর হিসেবে গন্য করবে না। আপনার ব্লগে নিত্য নতুন ভিজটরদের যত বেশী সময় অবস্থান করাতে পারবেন, ব্লগের ইউনিক ভিজিটর তত বাড়তে থাকবে। Google AdSense অনুমোদন পাওয়ার ক্ষেত্রে ইউনিক ভিজিটর গুরুত্বপূর্ণ অবদান রাখে।
  • ভাল মানের কনটেন্টঃ আমি প্রায়ই এই কথাটি সবাইকে পরামর্শ দিয়ে থাকি যে, ব্লগে সব সময় ভালমানের ইউনিক কনটেন্ট শেয়ার করতে। কারণ ব্লগে ভিজিটর পাওয়ার জন্য সহজ ও প্রধান মাধ্যম হচ্ছে ভালমানের কনটেন্ট। আপনি যখন ব্লগে নিত্য নুতন ভালমানের কনটেন্ট শেয়ার করবেন তখন এই কনটেন্টই আপনার ব্লগে ইউনিক ভিজির নিয়ে আসবে। আর যখন ভিজিটররা আপনার ব্লগ পড়ে ভালমানের কনটেন্ট পাবে তখন ব্লগের আরও কনটেন্ট পড়বে এবং তারা পুনরায় আপনার ব্লগ ভিজিট করবেই। অন্যের ব্লগ থেকে কনটেন্ট কপি করা থেকে সম্পূর্ণ বিরত থাকতে হবে। কপি করা কনটেন্ট দিয়ে আপনি কোন দিনই Google AdSense অনুমোদন করতে পারবেন না।
  • প্রতিদিন নতুন কনটেন্ট লিখাঃ এই কাজটি যে কোন ব্লগকে সার্চ ইঞ্জিনের কাছে অধিক গ্রহনযোগ্য করে তুলবে। সার্চ ইঞ্জিন রোবট প্রতিনিয়তই নতুন আর্টিকেল Index করার জন্য প্রস্তুত থাকে। যখনই কোন ব্লগে ভালমানের নতুন কনটেন্ট পায় সাথে তা গ্রহন করে নেয়। আপনি যদি ব্লগে মাসে মাত্র ৩/৪ টি পোষ্ট করেন তাহলে আপনার ব্লগ সার্চ রোবটদের মনোযোগ কিছুতেই আকর্ষন করতে পারবে না। যার ফলে দেখা যাবে যে ৩/৪ টি পোষ্ট মাসে শেয়ার করছেন সেটিও Index হবে না। আর ব্লগের কনটেন্ট Index না হলে ভিজিটর পাওয়ার পরিমান প্রায় শূন্যের কোটায় চলে আসবে। ব্লগে ভিজিটর কমে যাওয়ার মানে হচ্ছে Google AdSense অনুমোদন পাওয়ার আশা ছেড়ে দেয়া।
  • সার্চ ইঞ্জিনে ব্লগের Sitemap Submit করাঃ এটি অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। এই কাজটি ব্লগের নতুন কনটেন্ট গুলিকে সার্চ ইঞ্জিনে দ্রুত Index করতে সাহায্য করবে। বর্তমান সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ সার্চ ইঞ্জিন হচ্ছে Google, Yahoo এবং Bing. এই ০৩ টি সার্চ ইঞ্জিনের Webmaster Tools এ অবশ্যই আপনার ব্লগের সাইটম্যাপ সাবমিট করে নেবেন। তাছাড়া এই টুলস এর মাধ্যমে আরও বিশেষ কিছু সুবিধা পাবেন। বিশেষ করে আপনার ব্লগের পোষ্টগুলি যথাযথভাবে Index হচ্ছে কি না অথবা কোন ধরনের পোষ্টগুলি দ্রুত Index হচ্ছে এবং কোনগুলিতে বেশী সময় নিচ্ছে। মূলত সার্চ ইঞ্জিনে ব্লগের Sitemap Submit করে রাখলে সার্চ ইঞ্জিনগুলি যে কোন ব্লগ সম্পর্কে স্পষ্ট ধারনা নিতে পারে। কাজেই এ বিষয়টির মাধ্যমে গুগল আপনার ব্লগের মান অনুযায়ী Google AdSense অনুমোদন করবে কি না তা নির্ধারণ করবে। এ ক্ষেত্রে ব্লগটি যদি যথাযথভাবে হয়ে থাকে তাহলে সহজে গুগল Webmaster Tools আপনার ব্লগের জন্য Google AdSense অনুমোদন করতে সমর্থন করবে।
  • Google AdSense Policy অনুসরণঃ এ ছাড়াও গুগল AdSense এর বেশ কিছু নিয়মনীতি রয়েছে। অনেক ব্লগার আছেন যারা কখন গুগল AdSense Policy পড়ে দেখেননি। অথচ তারা যথাসময়ে Google AdSense এর আবেদন করছেন। Google AdSense এর আবেদন করার পূর্বে অবশ্যই AdSense পলিসিগুলি ভালভাবে পড়ে নিবেন। পলিসি পড়ার পর যদি মনেকরেন যে, আপনার ব্লগটি AdSense এর সম্পূর্ণ নিয়ম মেনেই হয়েছে তাহলে AdSense এর জন্য আবেদন করবেন। তা না হলে Google AdSense এর আবেদন করা থেকে বিরত থাকবেন। AdSense এর নিয়মের সাথে যে বিষয়গুলি না মেলে সেগুলি Correction করে নিয়ে প্রয়োজনে আরও কিছু দিন পরে আবেদন করবেন।
শেষ কথাঃ পৃথিবীতে সবকিছুই নিয়মের মধ্যে চলছে। সবাইকে কোন না কোন নিয়মনীতি মেনে চলতে হয়। তা না হলে যে কোন ব্যক্তি বা বস্তুই মাঝ পথে হুচট খেতে হয়। নিয়ম না মেনে আজ পর্যন্ত কেউ কোন কাজেই সাফল্য অর্জন করতে পারেনি। ঠিক তেমনি Google AdSense অনুমোদন পাওয়ার জন্য আপনাকে অবশ্যই AdSense এর সবগুলি নিয়ম যথাযথভাবে পালন করতে হবে। কারণ বর্তমান বিশ্বে অনলাইন ভিত্তিক বিজ্ঞাপনের মধ্যে Google AdSense এর অবস্থান সবার শীর্ষে। কাজে বুঝতেই পারছেন Google AdSense অনুমোদন পাওয়ার জন্য আপনাকে কি কি করতে হবে।
Subcribe to our all updates

and Share on
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট

6 টি মন্তব্য: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

  1. নতুন বাংলা, হিন্দি, ইংলিশ , মুভি ডাউনলোড করার জন্য ভিসিট করুন www.hatman.ml
    Full Pop Ads Free website , এটি একটি খুব ভালো মুভি ও সফটওয়ারে ডাউনলোড করার সাইট ......।। বিশ্বাস না হলে জাচাই করে দেখো ।।

    উত্তরমুছুন
  2. আমি একজন ছাত্র আমি কিভাবে অনলাইন থেকে টাকা উপার্জন করতে পারবো??
    ?

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনি উপরের বিষয় গুলো আগে বুঝুন,

      মুছুন
  3. আমি কিভাবে অনলাইন থেকে টাকা উপার্জন করতে পারবো

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আমাদের ব্লগের পোষ্টগুলি দেখেন, তাহলে বুঝতে পারবেন।

      মুছুন

 
Subscribe for all Updates

Subscribe Now

কপিরাইট © 2015- প্রযুক্তি ডট কম ™, সর্বস্বত্ব সংরক্ষিত

Powered by: