Dec 3, 2015

বিশ্বের সবচাইতে ব্যয়বহুল ১০ টি ডোমেইন নেম!!

বর্তমান প্রযুক্তির যুগে ডোমেইন ক্রয়-বিক্রয় একটি জনপ্রিয় এবং লাভজনক ব্যবসা হয়ে উঠেছে। মাত্র কয়েক বছর পূর্বে বাংলাদেশে হাতে-গণা দুই চারটি ডোমেন কোম্পানি ছাড়া আর কোন ডোমেইন রিসেলার ছিল না, কিন্তু প্রযুক্তির উন্নতি ও বিকাশের সাথে সাথে বাংলাদেশেও ডোমেইন ব্যবসাটা বেশ জনপ্রিয় হয়েছে উঠেছে। ইন্টারনেটে বাংলাদেশী ডোমেইন কোম্পানি লিখে সার্চ দিলেই কয়েকশত ডোমেইন কোম্পানি পেয়ে যাবেন।
বিশ্বের সবচাইতে ব্যয়বহুল ১০ টি ডোমেইন নেম!!
অনেকেই আমার কাছে বেশ কয়েকবার প্রশ্ন করেছিলেন যে, তাদের ক্রেডিট কার্ড না থাকায় বিদেশী কোম্পানির কাছ থেকে ডোমেন কিনতে পারছেন। এ ক্ষেত্রে বাংলাদেশের কোন কোম্পানি থেকে ডোমেন নিলে ভাল হবে? এ প্রশ্নের জবাব নিয়ে পরবর্তী কোন পোষ্টে বিস্তারিত আলোচনা করব। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব যেখানে মাত্র ৳১০ ডলারে ভালমানের ডোমেইন পাওয়া যায় সেখানে টপ লেভেলের কোম্পানীগুলি কত মিলিয়ন মিলিয়ন ডলারে ডোমেন ক্রয় করেছে।

  1. Insurance.com : এই কোম্পানিটি ডোমেইন ক্রয়ের তালিকা শীর্ষে অবস্থান করছে। এরা বিভিন্ন বিষয়ে ইন্সুরেন্স প্রদান করে থাকে। তারা এই ডোমেইনটি ২০১০ সালে $35.6 মিলিয়ন ডলার দামে ক্রয় করে। এটিই সবচেয়ে বেশী দামে কিনা ডোমেইন নেম।
  2. VacationRentals.com : ইন্সুরেন্স এর পরেই অবস্থান করছে এ ডোমেইন নেমটি। ব্যবসায়িক কোম্পানিটি ২০০৭ সালে $35 মিলিয়ন ডলারে এই ডোমেনটি ক্রয় করে বিশ্বের সবচেয়ে দামি ডোমেইনের ২য় স্থানে রয়েছে।
  3. PrivateJet.com : এ ব্যবসায়িক কোম্পানি ২০১২ সালে $30.18 মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এটি একটি এয়ারক্রাফ্ট ট্রাভেল এজেন্সি।
  4. Internet.com : এ কোম্পানিটি ২০০৯ সালে $18 মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এ কোম্পানি ইন্টারনেট বিষয়ে সকল ধরনের ব্যবসা করে থাকে। তারা বিভিন্ন ধরনের ডোমেইনও বিক্রয় করে থাকে।
  5. 360.com : এটি ২০১৫ সালে $17 মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এটি একটি চায়না কোম্পানি। বিভিন্ন ধরনের ওয়েব প্রোগ্রামিং এবং সফটওয়ার সংক্রান্ত ব্যবসায়িক প্রতিষ্টান।
  6. Insure.com : এটি ২০০৯ সালে $16 মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এটি অনলাইন সার্ভিসিং এবং টেকনোলজি সংক্রান্ত কোম্পানি।
  7. Fund.com : এটি ২০০৮ সালে $14.9 মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এটি সম্ভবত টেলিগ্রাফ সংক্রান্ত কোম্পানি। এ ডোমেইনটি বর্তমানে অচল অবস্থায় আছে।
  8. Sex.com : এটি ২০১৪ সালে $১৪ মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। বিভিন্ন ধরনের সেক্সুয়াল কনটেন্ট এবং পর্ণগ্রাফি সংক্রান্ত ভিডিও শেয়ার করা হয়ে থাকে।
  9. Hotels.com : এটি ২০০১ সালে $১১ মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এটিও এক ধরনের ট্রাভেল এজেন্সি। তাছাড়া অনলাইনের মাধ্যমে বিভিন্ন দেশের বিখ্যাত হোটেল গুলিতে আবাসিক ভিত্তিতে হোটেল বুক দেয়া হয়ে থাকে।
  10. Porn.com : এটি ২০০৭ সালে $৯.৫ মিলিয়ন ডলার দামে ডোমেইনটি ক্রয় করে। এটিও বিভিন্ন ধরনের সেক্সুয়াল কনটেন্ট এবং পর্ণগ্রাফি সংক্রান্ত ভিডিও শেয়ার করে থাকে।
নোটঃ উপরের তালিকার মধ্যে দুটি Adult ওয়েব সাইটের এড্রেস রয়েছে। এ দুটি কেবল মাত্র সেরা ১০ টি ব্যয়বহুল ডোমেইন নেমের তালিকায় থাকার কারনে শেয়ার করা হয়েছে। কোন প্রকার পর্ণগ্রাফি প্রদর্শন করার উদ্দেশ্যে শেয়ার করা হয়নি। উল্লেখ্য যে, তথ্যটি উইকিপিডিয়া তথ্যসূত্র থেকে যাচাই বাচাই করে নেয়া হয়েছে।
Subcribe to our all updates

and Share on
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট

3 টি মন্তব্য: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

  1. খুব মজাদার পোস্ট লিখেছেন, ধন্যবাদ।

    ReplyDelete
  2. সবচেয়ে দামী ডোমেন টাই আপনি মাত্র 35.6 ডলার লিখেছেন

    ReplyDelete

 
Subscribe for all Updates

Subscribe Now

কপিরাইট © 2015- প্রযুক্তি ডট কম ™, সর্বস্বত্ব সংরক্ষিত

Powered by: