Jan 5, 2016

ব্লগার Layout Sections এর ত্রুটিগুলি Fix করুন (পার্ট-২)

ব্লগার Layout Sections এর ত্রুটিগুলি Fix করুন (পার্ট-২)
আমরা ইতিপূর্বে আপনাদের সাথে Blogger Template এর Layout Sections নিয়ে বেশ কয়েকটি পোষ্ট Series আকারে শেয়ার করেছি। সেগুলিতে কয়েক ধরনের সমস্যার সমাধানসহ ব্লগের বিভিন্ন জায়গায় নতুন Widgets Sections যুক্ত করার পদ্ধতি দেখিয়েছিলাম। সর্বপোরি সবশেষে Blogger Template এর Layout Sections এর ত্রুটি সংশোধনের একটি পোষ্টও শেয়ার করেছিলাম। কিন্তু আজ আমাদের ব্লগের একজন পাঠক তার ব্লগের এই সমস্যা সমাধানের কথা জানান। তার অনুরোধের প্রেক্ষিতে পুনরায় একই শিরোনামে আজকের এই পোষ্টটি শেয়ার করছি। এই জন্য আমরা এটিকে পার্ট-২ হিসেবে লিখেছি। আপনি ইচ্ছে করলে এই লিংক থেকে পূর্বের পোষ্টটি দেখে আসতে পারেন অথবা নিচের ড্রপডাউন লিষ্ট থেকেও দেখতে পারেন।
ব্লগার Layout Sections এর ত্রুটিগুলি Fix করুন (পার্ট-২)
উপরের চিত্রে দেখুন Blogger Template এর Layout Sections এ বেশ কয়েকটি বিন্দু দেখা যাচ্ছে। যেখানে Navbar এবং Header এর মধ্যে অনেক দুরত্ব তৈরি করে রেখেছে। তাছাড়া Layout Sections দেখতেও অনেকটা বিশ্রিও দেখাচ্ছে। সাধারণত ব্লগার টেমপ্লেটে যখন Horizontal Menu ul li অথবা অন্য কোন কারনে ul li যুক্ত করা হয়ে থাকে তখন এ ধরনের সমস্যা তৈরি হয়। এ ধরনের সমস্যা Layout Sections এর যে কোন জায়গাতে হতে পারে।
সকল পোষ্ট দেখুন

কিভাবে সমাধান করবেন?

  • প্রথমে আপনার ব্লগে লগইন করুন।
  • ব্লগার ড্যাশবোর্ড হতে Template > Edit Html এ ক্লিক করুন।
  • কিবোর্ড হতে Ctrl+F চেপে <b:skin> অংশটি সার্চ করুন।
ব্লগার Layout Sections এর ত্রুটিগুলি Fix করুন (পার্ট-২)
  • উপরে চিত্রটিতে লাল চিহ্ন দ্বারা মার্ক করা অংশটির ঐ জায়গাতে নিচের কোডটি যুক্ত করুন। কপি করে পেষ্ট করবেন, Replace করতে হবে না।
 body#layout ul {display:none}
  • সবশেষে Template Save করুন। That's all.
সাহায্য জিজ্ঞাসাঃ উপরের কোডটি সঠিকভাবে যুক্ত করার পরও যদি কোন পরিবর্তন না হয় তাহলে পেজটি একবার Refresh করে নেবেন। তাহলে সব কিছু ঠিক হয়ে যাবে। তারপরও যদি কোন সমস্যা হয় তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।
Subcribe to our all updates

and Share on
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট

0 টি মন্তব্য: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

Post a Comment

 
Subscribe for all Updates

Subscribe Now

কপিরাইট © 2015- প্রযুক্তি ডট কম ™, সর্বস্বত্ব সংরক্ষিত

Powered by: