Mar 4, 2016

Aarohi - Ads Ready and Responsive Blogger Template

হ্যালো ফ্রেন্ডস, অনেক দিন পর আবারও আরেকটি আকর্ষণীয় ব্লগার টেমপ্লেট আপনাদের সাথে শেয়ার করব। উল্লেখ্য যে, এর আগে আমরা ০৩ টি ভালমানের ফ্রি এবং প্রিমিয়াম Template শেয়ার করেছিলাম। ঐ টেমপ্লেট গুলিতে অনেকে আমাকে বলেছিলেন Highly Advertise Ready ব্লগার টেমপ্লেট তৈরি করতে। সবার অনুরোধের প্রেক্ষিতে আমরা আজ আপনাদের সাথে পরিপূর্ণভাবে Google Adsense সহ সকল ধরনের Ads Ready Template শেয়ার করতে যাচ্ছি।
Aarohi - Ads Ready and Responsive Blogger Template
যারা ব্লগে Google Adsense কিংবা PPT টাইপের বিজ্ঞাপন ব্যবহার করছেন কিংবা ভবিষ্যতে বিজ্ঞাপন ব্যবহার করে অনলাইন হতে আয় করতে চচ্ছেন তাদের জন্য এটি ব্যবহারে বেশ ‍সুবিধা দেবে। কারন এই Template টিতে Google Adsense এর নিয়মানুযায়ী প্রয়োজনীয় সকল স্থানে Adslot ব্যবহারের স্থান রাখা হয়েছে। এই টেমপ্লেটটিতে Google Adsense ব্যবহার করলে আপনার আয় অনেকাংশে বেড়ে যাবে।

তাছাড়া এই টেমপ্লেটটি সকল ধরনের ছোট-বড় ডিভাইসের উপযোগী (Responsive) করে তৈরি করা হয়েছে। কাজেই সকল ধরনের ডিভাইস ব্যবহার করে যে কেউ আপনার ব্লগের কনটেন্ট সহজে পড়ে নিতে পারবে।

আমরা এই Template টির ফ্রি এবং প্রিমিয়াম দুটি ভার্সন রেখেছি। ফ্রি ভার্সনটি নিচের লিংক থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন এবং এটিতে অবশ্যই আমাদের Credits অপশনটি ব্যবহার করতে হবে। অন্যদিকে প্রিমিয়াম ভার্সনে আমাদের কোন Credits অপশন থাকবে না এবং SEO এর ক্ষেত্রে বাড়তী কিছু অপশনও যোগ করা রয়েছে। টেমপ্লেটির প্রিমিয়ামের ভার্সনের মূল্য আমরা 650/- নির্ধারণ করেছি। নিচে ফ্রি এবং প্রিমিয়াম ভার্সনের তুলনামূলক Features গুলি দেখুন -
Features Free Version Pro Version
Google Testing Tool Validator Yes Yes
Responsive Yes Yes
Mobile Friendly Yes Yes
SEO Friendly 80% Yes Yes
SEO Friendly 100% No Yes
Highly Adsense Ready Yes Yes
Personal Blog Yes Yes
Two Column Yes Yes
Three Column Footer Yes Yes
HTML5 Yes Yes
Responsive Ad Slot Yes Yes
Valid Schema.org 90% Yes Yes
Valid Schema.org 100% No Yes
Comment Thread Yes Yes
High CTR Yes Yes
Auto Read More with Thumbnail Yes Yes
Related Posts with Thumbnail Yes Yes
Recent Posts with Thumbnail Yes Yes
Top Social Media Yes Yes
Social Share Button Yes Yes
Smooth Back to Top Yes Yes
Custom Page Numbered Yes Yes
Breadcrumbs Yes Yes
Search Box Yes Yes
404 Error Page Yes Yes
Easy Admin Layout Yes Yes
Documentation No Yes
All Time Support No Yes
উপরের অপশন থেকে আপনি নিজেই বুঝতে পারছেন Template টি আপনার জন্য উপযুক্ত কি না? তারপর নিচের লিংক থেকে লাইভ ডেমো দেখলে বিষয়টি আরও পরিষ্কার হতে পারবেন।

লাইভ দেখুন ফ্রি ডাউনলোড মূল্য ৬৫০ টাকা

আপনি যদি টেমপ্লেটিকে আপনার মনেরমত করে সাজাতে চান বা কাষ্টমাইজ করে যে কোন ডিজাইন করতে চান তাহলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা সামান্য কিছু বর্ধিত অর্থের বিনিময়ে টেমপ্লেটিকে আপনার পছন্দমত সাজিয়ে দেব। সর্বোপরি এটির প্রিমায়ম ভার্সন কেনার জন্য সরাসরি মোবাইল কিংবা আমাদের Contact Form ব্যবহার করে ই-মেইলে যোগাযোগ করতে পারেন।
Subcribe to our all updates

and Share on
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট

28 টি মন্তব্য: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

  1. এই টেম্পলেটের মেনু বার, রিড মোর, এসব জায়গায় বাংলা ফন্টে লেখা যাবে?

    ReplyDelete
    Replies
    1. কোন সমস্যা হবে না, সংকুচ ছাড়াই বাংলা লিখতে পারবেন।

      Delete
    2. কিন্তু অভ্র দিয়ে টেম্পেটে বাংলা লিখে আপলোড করলে তো???????? এরকম দেখাচ্ছে।

      Delete
    3. আপনার ব্রাউজারের ফন্ট সেটিংসটা ভালভাবে ঠিক করেন নিন। তারপরও যদি সমস্যা হয়, তাহলে টেমপ্লেট হতে .menu li a অংশটি সার্চ করে ব্রাকেটের ভীতরে font-family:Arial,Helvetica,sans-serif; অংশটি যুক্ত করে দিলেই হয়ে যাবে।

      Delete
  2. বাংলায় লিখলে?????????? এরকম দেখাচ্ছে।

    ReplyDelete
    Replies
    1. এই টেমপ্লেটের ফন্টস অপশন ইংরেজী ব্লগের জন্য করা হয়েছে। পরিপূর্ণ বাংলা ভার্সন পাওয়ার জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। ধন্যবাদ...

      Delete
  3. পরিপূর্ণ বাংলা ভার্সন চাই। সাহায্য করুন প্লীজ।

    ReplyDelete
  4. ami ay template install koresi. Kintu Prottekti Poster Por Akti Bishal Space dekhacche. ati ki vabe Thik korbo ? Amar Template Er Link http://testsitelink.blogspot.com dekhe janale upokar hoto.

    ReplyDelete
    Replies
    1. আমার মনেহয় আপনি কোন অংশ ভূলভাবে Edit করেছেন, সেই জন্য সমস্যা হচ্ছে। পুনরায় নতুন করে ইনস্টল করুন, তাহলে কোন সমস্যা হবে না।

      Delete
    2. Ami Abaro install Korlam Ekhon R edit Kori nai. Ami Dui Vabe Instal Koresi. 1) Upload Kore. 2) HTML Edit Theke Code Copy Past Kore. Ekoi Problem Hosse. Kono prokarer edit kori nai. Aktu site ti visit kore somossati dekhben.

      Delete
    3. Tobe 3 ta post er por theke thik ase. porer post gulite kono space nai. kintu prothom 3 ta post er por onek boro ekta kore space ase.

      Delete
    4. আমি আবারও আপলোড করে দেখেছি, কোন সমস্যা নেই। আপনি সম্পূর্ণ নতুন একটি টেমপ্লেট তৈরি করে সেটিতে আপলোড করে দেখতে পারেন। আমার মনেহয় কোন সমস্যা হবে না।

      Delete
    5. Onno Bloge Sothik Vabe Kaj Korese. Mone hoi ager bloge problem silo. Ai Theme ti Mobile theke visit korle RELATED POSTS guli valo vabe ashse na. Mobile Theke RELATED POSTS Sundor vabe dekhanor upai ki ?

      Delete
    6. HTML and Css সম্পর্কে ভাল অভিজ্ঞতা থাকলে এ কাজটি আপনি খুব সহজে করতে পারবেন। অন্যথায় বিষয়টি একটু ঝামেলা আছে। আপনার যদি ওয়েব ডিজাইন এবং ব্লগিং বিষয়ে আগ্রহ থাকে, তাহলে যে কোন প্রতিষ্ঠান থেকে HTML and Css শিখে নিতে পারেন। কারণ এ দুটি বিষয় ছাড়া কেউই ওয়েব জগতে সফল হতে পারবে না।

      Delete
    7. বুঝতে পেরেছি । আরোহি এই থিমে একটি প্রবলেম হচ্ছে । সেটি হচ্ছে যে, প্রতিটি পোস্টের নিচে রিলেটেড পোস্ট কিছু কিছু লেবেলে কাজ করছে না তবে অধিকাংশ লেবেলে ঠিক আছে । কিন্তু কিছু কিছু লেবেলে মোবাইল থেকে রিলেটেড পোস্ট কাজ করছে না । undefined লেখা আসছে । কিন্তু অই লেবেলে প্রায় ২৫ টির ও উপরে পোস্ট আছে । তবে অই লেবেল টি যদি কম্পিউটার থেকে ভিজিট করা হয় তাহলে ঠিক ঠাক কাজ করছে । এটা ঠিক করার উপায় কি ? প্রোযুক্তিতে " রিলেটেড পোস্ট " পোস্ট লিখে সার্চ করলাম কিন্তু কোন পোস্ট পেলাম না । সুন্দর একটি রিলেটেড পোস্ট বিষয়ে টিউন আশা করছি । যেমনঃ- আপনার সাইট রিলেটেড পোস্ট ।

      Delete
    8. শুধু শুধু অজগুবি কথা বার্তা না বলাটাই বুদ্ধিমানের কাজ। নিজে নিজেই প্রবলেম ক্রিয়েট করছেন, আবার সামাধানও অমনি হয়ে যাচ্ছে। তারপর পুনরায় না বুঝে আমাকে দোষ দিচ্ছেন। আপনার কথার কোন ভিত্তি খুঁজে পাওয়া যাচ্ছে না। আমার প্রত্যেকটি টেমপ্লেট পরীক্ষিত এবং কোথায় কোন সমস্যা নেই। আসলে আপনি না বুঝে শুধু শুধু বিভিন্ন বিষয়ে কমেন্ট করছেন।

      অধীকন্তু Related Post নিয়ে ইতোপূর্বে আমাদের ব্লগে দুটি পোষ্ট শেয়ার করা হয়েছে। অতচ আপনি বলছেন একটিও পোষ্ট পাননি। এ বিষয়টি আপনাকে আবারও কি প্রমান করছে, তাও আমার কাছে বোধগম্য নয়।

      Delete
    9. আমরা শিখছি আমাদের ভূল হতেই পারে । তাই বলে এত শক্ত কথা আপনার থেকে আশা করিনি । আমি যখন ব্লগে থীম আপ্লোড করি তখন প্রবলেম ছিল আর সেই প্রবলেম এখনো আছে । পরে আপনার কথা অনুযায়ি আমি ব্লগ চেইঞ্জ করে অন্য ব্লগে আপ্লোড করলে দেখি ঠিক আছে । আর আমি কি কিওয়ারড লিখে সার্চ করেছি সেটা কিন্তু আমি দিয়েছি । আপনার ব্লগে সেই একই কীওয়ারড ইংলিশে লিখা আর আমি সার্চ করেছি বাংলায় ।
      যাই হোক মাফ করবেন । অনেক কিছু শিখেছি আপনার থেকে । আরো শিখতে চাই ।
      আশা করি পাশে থাকবেন ।
      লেবেল কাস্টমাইজ নিয়ে একটি টিউন চাই ।

      Delete
    10. ব্লগে h1 টেগ seo চেকার এ মিসিং বলতেছে কিন্তু h2 টেগ সবুজ বার্তা দিচ্ছে । এর সমাধান কি ?

      Delete
    11. আসলে আমি আপনাকে হেয় করার জন্য কথাটা বলিনি। আমি বুঝাতে চেয়েছি যে, নিজে না বুঝে অন্যকে দুষারূপ না করার জন্য। আপনি বিষয়টি ওভাবে না বলে জানার জন্য ঘুরিয়ে বলতে পারতেন। যাইহোক কটু কথার জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি।

      লেভেল কাষ্টমাইজ বিষয়ে আমাদের ব্লগের Author মিস আফসানা মিম কিছু দিন আগে একটি পোষ্ট শেয়ার করেছেন। আপনি এই লিংক থেকে পোষ্টটি দেখে নিতে পারবেন।

      টেমপ্লেটের সকল জায়গাতে পোষ্ট টাইটেল H2 এবং ব্লগ টাইটেল H1 করা হয়েছে, যেটি Highly SEO এর ক্ষেত্রে সঠিক নয়। এ ক্ষেত্রে Proper SEO এর জন্য Multiple Title Tag ব্যবহার করা প্রয়োজন হয়। আমরা এই টেমপ্লেটটিতে ইচ্ছাকৃতভাবে এই অপশনটি সেট করে দেইনি। কারণ এটি সম্পূর্ণ ফ্রি ভার্সন। আপনি আমাদের প্রিমিয়াম ভার্সন ব্যবহার করতে পারেন, তাহলে একসাথে সকল সুবিধা পাবেন। উল্লেখ্য যে, Multiple Title Tag নিয়ে আমাদের ব্লগে ইতিপূর্বে দুটি পোষ্ট শেয়ার করেছি। ইচ্ছে করলে আপনি পোষ্টগুলি দেখে নিতে পারেন।

      Delete
    12. আপনি কেন ক্ষমা চাচ্ছেন ? আমাকেই দোষি মনে হচ্ছে ।আমি আপনার এক দিক থেকে ছাত্র । আলী রাঃ এর কথা কি ভূলে গেছেন ? আপনি ভুলে গেলেও আমি ভূলিনি ।
      যাই হোক, Multiple Title Tag দিলেই কি H1 এক্টিভ হবে ?
      আর লেবেল কাস্টমাইজ বলতে আমি হোম পেইজের লেবেল কাস্টমাইজ ডিজাইন এর কথা বলেছি ।

      Delete
    13. হোম পেইজের লেবেল কাস্টমাইজ ডিজাইন বলতে কি বুঝাতে চাচ্ছেন, সেটি আমি বুঝতে পারছি না। একটু বিস্তারিত বলতে পারলে সমাধান দেয়াটা আমার জন্য সহজ হবে।

      Delete
  5. আমি যদি কোন ধরনের কোড ছাড়া ইংরেজি ব্লগের জন্য ব্লগার ড্যাশবোরড এর Earn অপশন থেকে এডসেন্স এর জন্য এপ্লাই করি তাহলে কি এই টেম্পলেটে শো করবে ?

    ReplyDelete
    Replies
    1. যদি অনুমোদন করাতে পারেন, তাহলে শো করবে। কোন প্রকার সমস্যা হবে না।

      Delete
  6. ভাই ফ্রি ভার্ষণ থিমটার কোড গুলি তো ডাউনলোড হচ্ছেনা। সাহায্য করুন।

    ReplyDelete
    Replies
    1. আমি চেক করে দেখেছি, ডাউনলোড লিংক কাজ করছে। আপনার ব্রাউজারে হয়ত কোন সমস্যা আছে।

      Delete

 
Subscribe for all Updates

Subscribe Now

কপিরাইট © 2015- প্রযুক্তি ডট কম ™, সর্বস্বত্ব সংরক্ষিত

Powered by: