২০ এপ্রিল, ২০১৬

Waterlily - SEO Friendly and Ads Ready বাংলা Blogger Template

Waterlily - SEO Friendly and Ads Ready বাংলা Blogger Template
4/ 5 stars - "Waterlily - SEO Friendly and Ads Ready বাংলা Blogger Template" দীর্ঘ দিন যাবৎ আমরা নতুন কোন ব্লগার টেমপ্লেট শেয়ার করা থেকে বিরত ছিলাম। সেই জন্য নতুন টেমপ্লেট শেয়ার করার জন্য বেশ কিছু অনুরোধ আমাদের ইনবক...
-
দীর্ঘ দিন যাবৎ আমরা নতুন কোন ব্লগার টেমপ্লেট শেয়ার করা থেকে বিরত ছিলাম। সেই জন্য নতুন টেমপ্লেট শেয়ার করার জন্য বেশ কিছু অনুরোধ আমাদের ইনবক্সে জমা হয়ে পড়ে। অবশেষ সবার ডাকে সাড়া দিতে আজ আমরা পুনরায় আকর্ষণীয় নতুন একটি SEO Friendly, Responsive and Ads Ready বাংলা Blogger Template শেয়ার করতে যাচ্ছি। আশা করছি এ টেপ্লেটটির পরিপূর্ণ ফিচার্স ব্লগিংয়ের সকল প্রয়োজন মিটিয়ে নিতে সমর্থ হবে।
Waterlily - SEO Friendly and Ads Ready বাংলা Blogger Template
এই টেমপ্লেটির বাংলা এবং ইংরেজী দুটি ভার্সনই রয়েছে। আপনি চাইলে আমাদের সাথে যোগাযোগ করে আপনার প্রয়োজনানুসারে পছন্দের টেমপ্লেট বেছে নিতে পারেন। নিচে আমরা এর বিশেষ কয়েকটি ফিচার্স নিয়ে আলোচনা করব এবং পরবর্তীতে সবগুলি ফিচার্স সংক্ষেপে দেখব।

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন

এই টেমপ্লেটটির সকল অংশ পরিপূর্ণভাবে সার্চ ইঞ্জিনের উপযোগী করে তৈরি করা হয়েছে। এটি ব্যবহার করলে টেমপ্লেটের কোন অংশ এসইও করার কথা ভাবতে হবে না। এক কথায় টেমপ্লেটটির শুরু থেকে শেষ অবধি সকল অংশই সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন করা হয়েছে।

Responsive Design

বর্তমান সময়ের সবচেয়ে বেশী ব্যবহৃত যত ধরনের ছোট বড় ডিভাইস রয়েছে, তার সবগুলির উপযোগী করে তৈরি করা হয়েছে। সেই জন্য এটি কম্পিউটার, ল্যাপটপ, টেবলেট এবং মোবাইল থেকে সহজে ভিজিট করে কনটেন্ট পড়া যাবে। বিশেষ করে মোবাইল থেকে স্লো গতির ইন্টারনেট ব্যবহারকারীরাও যাতে সহজে ভিজিট করতে পারে, সে জন্য এটিকে Highly Mobile Optimized করা হয়েছে। তাছাড়া এটির সকল উইজেটগুলি সব ধরনের ডিভাইসের সাথে সামাঞ্জস্য রেখে আলাদা আলাদা ডিজাইন করা হয়েছে।

Ads Ready

যারা ব্লগে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন ব্যবহার করেন কিংবা ভবিষ্যতে ব্যবহার করার কথা ভাবছেন, তারা এ টেমপ্লেটটি ব্যবহার করে বিশেষ সুবিধা ভোগ করতে পারবেন। কারণ টেমপ্লেটির Layout সহ বিভিন্ন জায়গাতে বিজ্ঞাপন কোড বসানোর জন্য মাপমত জায়গা রাখা হয়েছে।

দ্রুত গতি

এই টেমপ্লেটটির গুনাবলীর মধ্যে একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট হচ্ছে এটি সকল ধরনের ব্রাউজারে খুব দ্রুত লোড নেবে। কারণ এটিতে আমরা HTML5, CSS3, JavaScript সহ সকল ধরনের কোডগুলিকে Minify করে ব্যবহার করেছি। যার ফলে এটি আপনার ব্লগের লোড টাইমের উপর বাড়তী কোন প্রভাব না ফেলে দ্রুত লোড নেবে।

তাছাড়াও টেমপ্লেটটিতে আরো বিভিন্ন ধরনের উইজেট ও ডিজাইন যুক্ত করা আছে, যেগুলি বিস্তারিত বিশ্নেষন করার সম্ভব নয়। সে জন্য আমরা সংক্ষেপে ফিচার্সগুলি আপনাদের সামনে তুলে ধরছি।
  • Google Testing Tool Validator
  • Fully Responsive
  • Mobile Friendly and Highly Mobile Optimized
  • Complete SEO Friendly and Optimized
  • Adsense and Others ads Ready
  • Personal Blog
  • Two Column Body
  • HTML5 Coding
  • CSS3 Minify
  • Responsive Ad Slots
  • Valid Schema.org 100%
  • Comment Thread
  • High CTR
  • Auto Read More with Thumbnail
  • Thumbnail Animations 
  • Feature Posts with Multi Thumbnail
  • Responsive Related Posts with Thumbnail
  • Recent Posts with Thumbnail
  • Top Social Media Buttons
  • Footer Social Share Button
  • Smooth Scrolling Back to Top Button
  • Ripple Animation Effect
  • Unlimited Custom Page Numbered
  • Nice Breadcrumbs Option
  • Search Box Large Device
  • Search Box Small Device
  • Small Device Drop-down Menu
  • 404 Error Page
  • Easy Admin Layout
  • Documentation
  • All Time Support
এ ছাড়াও আরো বেশ কিছু ফিচার্স রয়েছে, যেগুলি এখানে আমরা বর্ণনা করছি না। আপনি টেমপ্লেটির লাইভ ডেমো দেখলে পরিপূর্ণ ধারনা নিতে পারবেন।


টেমপ্লেটটির বাংলা এবং ইংলিশ আলাদা দুটি ভার্সন রয়েছে। আপনি চাইলে আমাদের সাথে যোগাযোগক্রমে যে কোনটি কিনতে পারেন। অধীকন্তু আপনি যদি টেমপ্লেটটিতে আপনার পছন্দের কোন ডিজাইন বা অপশন যুক্ত করতে চান, তাহলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা সামান্য কিছু পারিশ্রমিকের বিনিময়ে টেমপ্লেটটিকে আপনার মনেরমত করে সাজিয়ে দেব।
Subcribe to our all updates

and Share on
পূর্ববর্তী পোষ্ট
পরবর্তী পোষ্ট

21 টি মন্তব্য: Post Yours! Read Comment Policy ▼
লক্ষ্য করুনঃ
পোষ্টের সাথে সম্পৃক্ত নয় এমন কোন কমেন্ট করা যাবে না। কোন কারণ ব্যতীত আপনার ব্লগের লিংক শেয়ার করতে যাবেন না। সবসময় গঠনমূলক মন্তব্য প্রদানের চেষ্টা করবেন। আমরা সবার মতামত সমানভাবে মূল্যায়ন করি এবং যথাসময়ে প্রতি উত্তর দেয়ার চেষ্টা করি।

  1. ভাই আপনার সাইটে সব ঠিক কিন্তু পেজ নেভিগেশন ঠিকটাক কাজ করছে না না ucbrowser এ

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. Ucbrowser এবং Opera Mini তে কিছুটা সমস্যা হবে। কারণ এই ব্রাউজারগুলি ডাটা সেভ করার জন্য একটি ওয়েবসাইটের সবকিছু লোড নেয় না। আপনি Google Chrome, Mozilla Firefox, Opera Browser ব্যবহার করতে পারেন। তাহলে সবকিছু ঝকঝকে দেখতে পাবেন।

      মুছুন
  2. এই থিমটাতেও কাজ করছে না।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. টেমেপ্লটটার লাইভ ডেমো দেয়াই আছে। কাজ করছে কি না সেটাতো আপনি নিজেই দেখতে পাচ্ছেন। আমার মনেহচ্ছে আপনি কোথাও ভূল করছেন। এভাবে না বলে, কি কাজ করছে না সেটা বল্লে ভাল হত।

      মুছুন
  3. ভাই একটা movie template post করবেন, না হলে একটা সাইট এর নাম বলে দিন যেখানে, প্রফেসনাল movie template পাওয়া যাবে। আপনার template গুলা খুব এসইও ফ্রেন্ডলী তাই দিলে খুব উপক্রিত হতাম. pls.

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আমরা এখনো movie template নিয়ে কাজ করছি না। তবে ভবিষ্যতে করার চেষ্টা করব। আপনি ইচ্ছে করলে Ms Design এর মুভি টেমপ্লেটগুলি দেখতে পারেন।

      মুছুন
  4. আসসালালামু আলাইকুম।
    ভাইয়া কেমন আছেন? আমি আপনার ব্লগের একজন ফ্যানার। নিয়মিত আপনার ব্লগ ভিজিট করি ও পোস্ট গুলো অনুসরন করি এবং অনেক কিছুই শিখতে পারছি। যাইহোক আমি ইংরাজী কনটেন্ট দ্বারা ব্লগার সাইট ওপেন করতে যাচ্ছি। এই জন্য একটি ভালমানের টেমপ্লেট প্রয়োজন। আপনার তৈরিকৃত ওয়াটার লিলি টেমপ্লেটটি আমার দৃষ্টি আকর্ষন করেছে। এটি ক্রয় করতে আগ্রহী। বাট টেমপ্লেট গুলোতে নিম্নরুপ সুবিধা বলী যুক্তকরা সহ আপনাকে কত ফি দিতে হবে একটু জানাবেন!
    ১। টেমপ্লেটটি অবশ্যই ইংরাজীতে মডিফাই হতে হবে (যেহেতু ব্যক্তিগত ইংরাজীতে ব্লগ করব)
    ২। টেমপ্লেটটিতে হোম পেজে দুইটি অপশন থাকতে হবে যথারুপঃ নির্বাচিত পোস্ট অপশন উইগেট এবং আপনার এই ব্লগ অনুযায়ী অনলাইন আর্নিং উইগেট অপশনের মত সুবিধা।
    ৩। টেমপ্লেটের ডান পাশের সাইডবার ৩ ট্যাবের হতে হবে।
    ৪। এবং ফুটার উইগেট ৪ টি হতে হবে।
    ৫। ৪ টি ফুটার উইগেটের পূর্বের অশশনে অ্যাড দেবার উইগেট থাকতে হবে যেমনটি আপনার সাইটে দেখছি।
    ৬। টেমপ্লেটে সিনট্যাক্স হাইলাইটার কোড সংযুক্ত করতে হবে।
    ৭। ব্লগারের কমেন্ট বক্সে ইমোটিকন পদ্ধতি সংযুক্ত করতে হবে।
    ৮। টেমপ্লেটে ট্যাগ/ক্যাটাগরী অপশনটি যুক্ত থাকবে। এবং এই ক্যাটাগরী সুবিধা টেকটিউন্স সাইটের টিউন বিভাগের মত হতে হবে।
    ৯। টেমপ্লেটে উইগেট অপশন হিসাবে ভার্টিকেল উইগেট যোগ হবে। অর্থাত হোম পেজে ভার্টিকেল পোষ্ট হিসাবে দুইটি উইগেট শো করবে।
    ১০। ফুটার ক্রেডিট লিংক মুক্ত হতে হবে। বিঃদ্রঃ একজন ডেভেলপারের টেমপ্লেট তৈরি করতে কতটা কষ্ট করতে হয় তা বিবেকবান ব্যক্তিরাই জানেন!সুতরাং আপনার এই টেমপ্লেটটি আমার অপব্যবহারের কোন ইচ্ছা নাই। শুধুমাত্র নিজের সাইটে ব্যবহারের জন্য যথাযথ প্রয়োগ করব।
    পরিশেষে রিভিউ জানাবেন। এবং কাজটি করতে কতদিন লাগতে পারে? ফাইনালি কথা হলে আমার রবি নম্বর হতে আপনাকে পে করব (০১৮***৬৮৫৫৬)। এবং এই মেইল (Google profile) হতে যোগাযোগ করা হবে।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আমাদের ব্লগটি আপনার প্রিয় ব্লগের তালিকার একটি জেনে খুবই আন্দিত হলাম। আপনার পছন্দ মত টেমপ্লেট তৈরি করার জন্য আমাদের সাথে মোবাইলে যোগাযোগ করতে পারেন। তাহলে এ বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। ধন্যবাদ...

      মুছুন
    2. জ্বী ভাইয়া,আমার কমেন্টের বর্ননা অনুরুপ হতে হবে। ফাইনালী এই রকম কাজটি করার জন্য কত চার্জ দিতে হবে? কনফার্ম করলে পে ও অর্ডার করতে রাজি আছি। বিস্তারিত আমার এই মেইলে জানালে উপকৃত হই: shikkhadut@gmail.com

      মুছুন
  5. ভাইয়া, আপনাকে কল করেছিলাম, কিন্তু কোন রেস্পন্স পাইনি। আমি মূলত টেমপ্লেটের বিষয়ে কখা বলছিলাম। উপরোক্ত বর্ননা অনুযায়ী কাজটি করতে হবে। এবং ফাইনালী কত টাকা পে করতে হবে? এই মেইলে (shikkhadut@gmail.com) জানালে অর্ডার করতাম! – ধন্যবাদ।

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. আপনার কাঙ্খিত ইমেইলের Inbox চেক করুন। তাহলে বিস্তারিত পেয়ে যাবেন।

      মুছুন
    2. অসংখ্যক ধন্যবাদ ভাইয়া। আপনাকে পে করা হয়েছে। ইমেইলের বর্ননা অনুযায়ী কাজটি করে দিলে কৃতজ্ঞ থাকিব। পরিশেষে শুভ কামনা।

      মুছুন
    3. আপনার ইমেইলের Inbox চেক করুন। Template এর ইংলিশ ভার্সনটি পাঠিয়ে দেয়া হয়েছে।

      মুছুন
  6. এইটার কি ফ্রি ভার্সন আছে ভাইয়া?

    উত্তরমুছুন
  7. উত্তরগুলি
    1. ডেমো টেমপ্লেটে নাম্বার দেওয়া আছে। ঐ নাম্বারে যোগাযোগ করতে পারেন।

      মুছুন

 
Subscribe for all Updates

Subscribe Now

কপিরাইট © 2015- প্রযুক্তি ডট কম ™, সর্বস্বত্ব সংরক্ষিত

Powered by: